হাইমচরে ৫০০ কেজি জাটকা জব্দ

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২২, ১৭:০৯

চাঁদপুরের হাইমচর উপজেলার মেঘনা নদী উপকূলীয় মৎস্য আড়তে অভিযান চালিয়ে ৫০০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত চরভৈরবী, হাইমচর ও তেলিরমোড় মৎস্য আড়তে যৌথ অভিযান পরিচালনা করে উপজেলা মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও হাইমচর থানা পুলিশ।

অভিযানকালে হাইমচর ঘাট থেকে আড়তে বিক্রির জন্য বসতঘরে মজুদ করে রাখা, গ্রামে বিক্রি করার জন্য ভ্যানগাড়িতে থাকা প্রায় ২১০ কেজি জাটকা জব্দ করা হয়। এরপর চরভৈরবী মৎস্য আড়তে অভিযান করে আরও ৪০ কেজি এবং তেলিরমোড় ঘাট থেকে ২৫০ কেজি জাটকা জব্দ করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন-কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের আওতাধীন হাইমচর ইউনিটের পেটি অফিসার হাসান মো. কাউসারসহ সদস্যরা এবং হাইমচর থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল মান্নানসহ পুলিশ সদস্যরা।

হাইমচর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, নিষিদ্ধ কারেন্টজাল দিয়ে মাছ আহরণ এবং জাটকা ধরা বছরের সব সময়ই নিষিদ্ধ। জাটকা না ধরার জন্য সব সময় জেলে ও আড়ৎদারদেরকে বলা হচ্ছে। গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরেছি চরভৈরবী, হাইমচর ও তেলিরমোড় মৎস্য আড়ৎগুলোতে দিন ও রাতে প্রকাশ্যে ১০ ইঞ্চির নীচে জাটকা বিক্রি হচ্ছে। এ কারণে যৌথ অভিযান চালিয়ে ৫০০ কেজি জাটকা জব্দ করা হয়।

সিনিয়র মৎস্য কর্মকর্তা বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চাই থোয়াহোলা চৌধুরীর নির্দেশে বৃহস্পতিবার দুপুর ২টায় জব্দকৃত জাটকা কোস্টগার্ড জেটিতে সাতটি এতিমখানা, ১৫০ জন গরীব ও দুস্থ ব্যক্তির মাঝে বিতরণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :