অসহায় শীতার্তদের মাঝে বসুন্ধরা গ্রুপের সহযোগিতা অব্যাহত

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২২, ১৮:১৯

বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় ও কালের কণ্ঠ শুভসংঘের আয়োজনে জামালপুর জেলায় এক হাজার অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার জেলার চারটি উপজেলার পাঁচটি স্থানে এসব কম্বল বিতরণ করা হয়।

বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় বুধবার বেলা ১১টায় জামালপুর সদরের বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে ২৫০ জন শীতার্ত অসহায় ও দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

কম্বল বিতরণের আগে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে জামালপুরের এনডিসি মো. মাহবুবুল হাসান বলেন, বসুন্ধরা গ্রুপ এবার সারা দেশেই শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করছে। নিঃসন্দেহের এটি প্রশংসনীয় উদ্যোগ। সরকারিভাবে সুযোগ থাকলেও যারা পাওয়ার যোগ্য হয়তো সব সময় তাদের কাছে পৌঁছা সম্ভব হয় না। আজকে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে যারা কম্বল পেলেন তারা সবাই অসহায় হতদরিদ্র শ্রেণির মানুষ। এটা দেখে খুব ভালো লাগল। বসুন্ধরা গ্রুপের মতো সবারই এভাবে শীতার্তদের পাশে দাঁড়ানো উচিৎ।

এদিকে একই দিন দুপুরে কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় পরিচালক জাকারিয়া জামানের নেতৃত্ব ঢাকার প্রতিনিধিদলটি বসুন্ধরা গ্রুপের উদ্যোগে জামালপুরের ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন। জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় দেওয়ানগঞ্জ আলিয়া মাদরাসা মাঠে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৪০০ জন শীতার্ত অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।

জামালপুর সদরের তিরুথা রওজাতুল উলুম মাদরাসায় ৫০ জন দরিদ্র এতিম শিক্ষার্থী, জেলার ইসলামপুর উপজেলার পাথর্শী ইউনিয়নের হারিয়াবাড়ী দারুল উলুম মাদরাসার ১০০ জন শিক্ষার্থী এবং বকশীগঞ্জ উপজেলার কাঁচাবাজার এলাকায় ২০০ জন শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

সখিনা খাতুনের বয়স ৮০। চলাচলে তেমন ক্ষমতা না থাকলেও লাঠিতে ভর করে তার এক নাতির ঘরের পুতিকে সঙ্গে নিয়ে আসেন কম্বল নিতে। কম্বল হাতে পেয়ে স্মৃতি থেকে বের করে বলেন, ‘হইয়ো, তারাই তো গেছে বছর চাউল, ডাইল, তেল ও লবন দিছিন। এইবার কম্বল দিতাছে। আমার কি যে হাসি লাগতাছে। বুঝাইতাম পারতাম না।’

বুধবার সকালে ময়মনসিংহের নান্দাইল উপজেলা বসুন্ধরার গ্রুপের পক্ষ থেকে কালের কণ্ঠ শুভসংঘের আয়োজনে ২০০ শীতার্ত ও মাদরাসায় পড়ুয়া এতিম শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। ওই সময় স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আসা সখিনা বিবি কম্বল পেয়ে ওপরের কথাগুলো বলেন।

শেরপুরে এখন শীত জেঁকে বসেছে। এই শীতে কম্বল পেয়ে আপ্লুত শীতার্তরা। বুধবার শেরপুরে তৃতীয় লিঙ্গ (হিজড়া) জনগোষ্ঠী, দলিত-হরিজন, মাদরাসার এতিম শিক্ষার্থী, দরিদ্র শ্রমজীবীসহ ৩৫০ জন মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে শীতার্ত মানুষকে দেওয়া এসব উপহারের কম্বল বিতরণ করে কালের কণ্ঠ শুভসংঘ।

শহরের সুরেন্দ্র মোহন (এসএম) মডেল স্কুল প্রাঙ্গণে এসব কম্বল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। -বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

ভর্তুকি কমানোর পদক্ষেপ জানতে চায় আইএমএফ

ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং অফিসারদের আর্থিক অন্তর্ভুক্তি বিষয়ক প্রশিক্ষণ

ইসলামী ব্যাংকের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা

সোনার দাম কমলো ভরিতে ২১৩৯ টাকা

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর নতুন ৫টি কালেকশন বুথের উদ্বোধন

ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন নুরুল ইসলাম মজুমদার

প্রিমিয়ার ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবু জাফর

সোনালী লাইফের অফিস ভাড়াকে ভবনের ক্রয়মূল্যের অগ্রিম পরিশোধ দেখানোর দাবি

ভ্যাট ফাঁকি বন্ধ করতে ব্যবসা প্রতিষ্ঠানে ইএফডি ডিভাইস বসানোর উদ্যোগ নেওয়া হবে: অর্থ প্রতিমন্ত্রী

পাটজাত পণ্যের বৈশ্বিক বাজারকে কাজে লাগাতে হবে: পাটমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :