বাউফলে বিরোধের জেরে বসতঘর পোড়ানোর অভিযোগ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২২, ১৯:১৫

পূর্ব বিরোধের জের ধরে পটুয়াখালীর বাউফল উপজেলায় কাঠের তৈরি একটি দোতালা বসতঘর পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার ভোর ৪টার দিকে উপজেলার কেশবপুর ইউনিয়নের কেশবপুর গ্রামে এ ঘটনা ঘটে। সকালে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার ভোর ৪টার দিকে বসত ঘরটিতে আগুন লাগে। ঘরটির খুঁটি ও টিন পুড়ে ধুমড়ে-মুচড়ে পরার শব্দ শুনে এলাকার লোকজন চিৎকার শুরু করে। এ সময় ঘরের মালিক রফিুকুল ইসলাম বাড়ি ছিলেন না। খবর পেয়ে বাউফল ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ঘরটি সম্পূর্ণ পুড়ে যায়।

রফিকুল ইসলাম অভিযোগ করেন, ‘কেশবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাউদ্দিন পিকু ও তার সহযোগীরা আমার বসতঘরে আগুন দিয়েছে। প্রতিবেশীরা জানিয়েছেন তারা আগুন নেভাতে আসার জন্য চেষ্টা করলেও চেয়ারম্যানের লোকজন তাতে বাধা দেয়। এর আগে তার বসতঘরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। তখন ঘরবাড়ি জ্বালিয়ে দেওয়ার হুমকি দিলে তিনি আদালতে অভিযোগ করেন।

রফিকুল বলেন, চেয়ারম্যান সালাউদ্দিন পিকুর দুই ভাই ইশাদ ও রুমান ২০২০ সালের আগস্ট মাসে খুন হলে ওই মামলায় আমাকেসহ আমার তিন ভাইকে আসামি করা হয়। সেই থেকে আমরা পরিবার-পরিজন নিয়ে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছি। বসতঘরটিতে আমরা চার ভাই ও স্ত্রী ও সন্তানদের নিয়ে থাকতাম। ঘরটি তালাবদ্ধ অবস্থায় ছিল। চেয়ারম্যানের লোকজনই আমাদের বসত ঘরটি আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। এর আগে চেয়ারম্যানের লোকজন আমাদের একটি মাইক্রোবাস গাড়ি পুড়িয়ে দেয়। ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল লুট করে নিয়ে যায়।

এ ব্যপারে ইউপি চেয়ারম্যান সালেহ উদ্দিন পিকু বলেন, ‘তাদের সঙ্গে আমাদের বিরোধ চলছে সত্য। কিন্তু কখনও তাদের ঘরে আগুন দেওয়ার কথা চিন্তায়ও আসেনি। তারা তাদের দোসররা এ ঘটনা ঘটিয়ে আমাদের ফাঁসানোর চেষ্টা করছেন।

উপজেলা ফায়ার সার্ভিস পরিদর্শক আরিফুজ্জামান শেখ বলেন, আমাদের টিম ঘটনাস্থলে পৌঁছানোর আগেই বসতঘরটি পুড়ে ছাই হয়ে যায়।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এখনও কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :