ফেনী ডায়ালাইসিস ইউনিট ফের চালু

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২২, ১৯:৩৬

ফেনী জেনারেল হাসপাতালের হেমোডায়ালাইসিস ইউনিটটি ফের চালু করেছে কর্তৃপক্ষ। গত ৭ অক্টোবর থেকে রি-এজেন্ট ও অর্থ সংকটে বন্ধ ঘোষণা করা হয় ইউনিটটি। এ নিয়ে ১৮ জানুয়ারি ঢাকা টাইমস পত্রিকায় ‘ফেনী জেনারেল হাসপাতালে কিডনি ডায়ালাইসিস ইউনিট তিন মাস বন্ধ’শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আসে।

ফেনী ও আশপাশের জেলা থেকে আসা অসহায় ও দুস্থ রোগীদের কথা চিন্তা করে ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি ১০ শয্যার কিডনি ডায়ালাইসিস সেন্টার চালু করা হয়। উন্নয়ন বরাদ্দের অর্থে চালু হওয়া এ ইউনিটে তিন শিফটে প্রতিদিন ৩০ জন কিডনি রোগীর ডায়ালাইসিস সেবা চলে আসছিল। কিন্তু ৭ অক্টোবর থেকে রি-এজেন্ট ও বরাদ্দ সংকটে ইউনিটটি বন্ধ হয়ে যায়।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ইকবাল হোসেন ভূঞা জানান, স্থানীয় বিভিন্ন মাধ্যম থেকে অর্থের জোগান নিয়ে বুধবার থেকে ফের জনগুরুত্বপূর্ণ এ ইউনিট চালু করা হয়েছে। রোগীদের আবার সেবা দেয়া হচ্ছে। ইউনিটটি নিয়মিত চালু রাখতে হাসপাতাল কর্তৃপক্ষের সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার হাসপাতালের হেমোডায়ালাইসিস ইউনিটের সামনে অপেক্ষমাণ থাকা আবুল কালাম নামে এক রোগীর স্বজন জানান, তার বাবা সাত মাস ধরে ফেনী জেনারেল হাসপাতালে ডায়ালাইসিস সেবা নিয়ে আসছিলেন। কিন্তু অক্টোবর থেকে সেন্টারটি বন্ধ ঘোষণা করায় অর্থাভাবে বাবার ডায়ালাইসিস অনিয়মিত হয়ে পড়ে। বাবা অসুস্থ হয়ে পড়ায় আমরা দুশ্চিন্তায় ছিলাম। হাসপাতালে আবার ডায়ালাইসিস শুরু হয়েছে জেনে বাবাকে নিয়ে ছুটে এসেছি।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :