কৃষক হত্যায় একজনের ফাঁসির আদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২২, ১৯:৫৪

মানিকগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শাইজুদ্দিন হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ডসহ ১০ হাজার টাকা অর্থদণ্ড ও দুজনের একবছর করে বিনাশ্রম কারাদণ্ড হয়েছে। মামলার অপর সাত আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল গ্রামের খৈইমুদ্দিনের ছেলে ছাহের উদ্দিন, একবছরে করে সাজাপ্রাপ্তরা হলেন খৈইমুদ্দিনের ছেলে দলিল উদ্দিন ও তার ছেলে সেলিম।

বিবরণ ও আদালত সূত্রে জানা গেছে, ভাইদের মধ্যে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল গ্রামে ২০১৩ সালে ১২ জুন ভাইয়ের হাতে খুন হন শাইজুদ্দিন। এই ঘটনায় নিহতের ছেলে আশিম আলী বাদী হয়ে মানিকগঞ্জ সদর থানায় মামলা করেন। মামলায় আসামি করা হয় ছাহের উদ্দিন, দলিল উদ্দিন , সেলিম, সোহেল, মনজুরুল, নছির উদ্দিন, জিলুক, আসমা বেগম, রূপজান ও রেজাউল করিম।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী নিরঞ্জন বসাক জানান, মামলার তদন্ত কর্মকর্তা উপপুলিশ পরিদর্শক আজগর আলী ২০১৩ সালে ২৮ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় মোট ১৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

যুক্তিতর্ক শেষে আসামি ছাহের উদ্দিনের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হয়। একই সাথে ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :