আজ শুরু হচ্ছে বিপিএলের অষ্টম আসর

প্রকাশ | ২১ জানুয়ারি ২০২২, ০৮:৫৪

ক্রীড়াডেস্ক, ঢাকাটাইমস

করোনার প্রাদুর্ভাবের কারণে দুই বছর পর আজ শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসর। এবারের বিপিএলের শেষ হবে আগামী ১৮ ফেব্রুয়ারি। ঢাকা, সিলেট, চট্টগ্রামে হবে বিপিএলের ম্যাচগুলো।

আজ উদ্বোধনী ম্যাচে দুপুর দেড়টায় প্রথম মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর ফরচুন বরিশাল। আর সন্ধ্যা সাড়ে ছয়টায় দ্বিতীয় ম্যাচটি হবে মিনিস্টার ঢাকা এবং খুলনা টাইগার্সের মধ্যে। এবারের আসরে ফাইনালসহ মোট ম্যাচ হবে ৩৪টি।

নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এবার মাঠে এসে সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ রিয়াদদের খেলা দেখতে পারবেন না দর্শকরা। সমর্থকদের খেলা দেখতে হবে টি স্পোর্টস এবং গাজী টিভির পর্দায়। এবারের আসরে ক্রিস গেইল, আন্দ্রে রাসেলদের মতো মারকুটে ব্যাটাররা।

করোনার প্রাদুর্ভাবের কারণে গত দুই মৌসুম আয়োজন করা যায়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগ। সর্বশেষ আসর হয়েছে ২০১৯–২০ মৌসুমে। এবার অনেক সীমাবদ্ধতার মধ্যেও বিপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। গত ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত খেলোয়াড় ড্রাফট থেকে এবারের দল নির্বাচন করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। এর আগে-পরে সরাসরি চুক্তিতে ছয় দল দেশি-বিদেশি ক্রিকেটারদের দলে টেনেছে।

ঢাকাটাইমস/২১জানুয়ারি/ ইএস