বার্সার বিপক্ষে নাটকীয় জয়ে শেষ আটে বিলবাও

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জানুয়ারি ২০২২, ১৪:৫৯ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২২, ১৪:৫৪

কোপা ডেলরের সেরা ষোলোর লড়াইয়ে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে জিততে পারল না স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। সান মাসেস বারিয়ায় অনুষ্ঠিত ম্যাচটি নির্ধারিত সময়ে ড্র হলে অতিরিক্ত সময়ের খেলায় ৩-২ গোল ব্যবধানে জিতেছে বিলবাও। তাতেই বার্সেলোনাকে বিদায় সেরা আটে জায়গা করে নিল মার্সেনিলোর শিষ্যরা।

সেরা আটে উঠা লড়াইয়ে ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল বার্সেলোনা। কিন্তু তাতেই কোনো লাভ হয়নি। কেননা আক্রমণে আক্রমণে তেমন ধার ছিল না। অন্যদিকে বিলবাওয়ের কাছে কম সময় বল থাকলেও তারাই করেছে একের পর এক আক্রমণ। সেই সুবাদে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের দেখা পায় বিলবাও। দলকে লিড এনে দেন ইকার মুনিয়ান। অবশ্য ২০তম মিনিটেই সমতায় ফেরে জাভির শিষ্যরা। এ সময় দলকে সমতায় ফেরান ফেররান তোরেস। প্রথমার্ধ শেষ হয়েছে ১-১ গোল ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধের খেলায় গোলের জন্য মরিয়া হয়ে উঠে দুদলই। কিন্তু কোনো পক্ষই পাচ্ছিল না গোলের দেখা। অবশেষে ৮৬তম মিনিটে প্রত্যাশিত গোল পেয়ে যায় স্বাগতিক বিলবাও।

বাঁ দিক থেকে সতীর্থের নেওয়া ফ্রি কিকে দূরের পোস্টে হেড করেন আলেক্স। বল গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের গায়ে লেগে চলে আসে অন্য পোস্টের কাছে। জেরার্দ পিকের চ্যালেঞ্জে শট নিতে পারেননি ইনিগো মার্তিনেজ। তবে বল তার পায়ে লেগে গোললাইন পেরিয়ে যায়।

ম্যাচের ঘড়িতে তখন চার মিনিট যোগ করা সময়ের তৃতীয় মিনিট শেষ। জয়ের প্রহর গুনছে বিলবাও। ঠিক সেই সময় পেদ্রির চমৎকার গোলে উল্লাসে ভাসে বার্সেলোনা। ডি-বক্সের মধ্যে ডান দিক থেকে অসাধারণ ওভারহেড কিকে পেনাল্টি স্পটের কাছে বল বাড়ান দানি আলভেস। আর প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের বাধার মুখে দুর্দান্ত এক শটে লক্ষ্যভেদ করেন পেদ্রি।

এরপর অতিরিক্ত ৩০ মিনিটের খেলায় শেষ হাসিটা হেসেছে বিলবাও। অতিরিক্ত সময়ের প্রথমার্ধের একদম অন্তিম মুহূর্তে পেনাল্টি কিক থেকে জয়সূচক তৃতীয় গোলটি করেন ইকার মুনিয়ান। এরপর আর কোনো গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :