জটার প্রশংসায় ক্লপ

প্রকাশ | ২১ জানুয়ারি ২০২২, ১৮:০০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

লিগ কাপের দ্বিতীয় ফাইনাল ম্যাচের দ্বিতীয় লেগের খেলায় দিয়েগো জটার জোড়া গোলে আর্সেনালকে ২-০ গোল ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করেছে ইংলিশ ক্লাব লিভারপুল। শিরোপা নির্ধারণী ম্যাচে চেলসির বিপক্ষে লড়বে অলরেডরা। দুর্দান্ত পারফরম্যান্সের মাধমে দলকে ফাইনালে উঠানোর কারণে জটাকে প্রশংসায় ভাসাচ্ছেন কোচ জার্গেন ক্লপ।

ম্যাচের প্রথমার্ধে গোল করে লিভারপুলকে এগিয়ে দেন জটা। দ্বিতীয়ার্ধের শেষ ভাগে ফের গোল করেন তিনি। এই জয়ে আগামী ২৭ ফেব্রুয়ারি ওয়েম্বলির ফাইনালে চেলসির মোকাবেলা করবে ক্লপের শিষ্যরা।

আফ্রিকান নেশন্স কাপের কারণে মোহাম্মদ সালাহ ও সাদিও মানের অনুপস্থিতিতে ক্লাবের হয়ে এই মৌসুমে জটার ১৩ ও ১৪তম গোল দুটি তার কদর অনেকটাই বাড়িয়ে দিয়েছে। ক্লপ বলেন,‘ দিয়োগো জটা  এখন আগ্রাসী মেজাজে খেলে। তার কল্যাণে আমরা দুটি অসাধারণ গোল পেয়েছি। সে যখন দলে যোগ দেয়, তখন আমরা তার প্রতি আস্থাশীল ছিলাম যে ক্লাবের বড় কিছু অর্জনে সহায়তা করতে পারবে। এখানে আসার পর সে আরো একধাপ এগিয়ে গেছে। তিনি সত্যিকারের অর্থে বিশ্বমানের স্ট্রাইকারে পরিণত হয়েছেন।’

সর্বশেষ ২০১২ সালে লিগ কাপের শিরোপা জয় করা রেডরা ২০১৬ সালের পর এই প্রথম টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেছে। তাদের এখন লক্ষ্য রেকর্ড ৯ম শিরোপা ঘরে তোলা। ২০১৫ সালে দায়িত্ব নেয়ার পর এটি  ক্লপের পঞ্চম কাপ ফাইনাল।

ম্যাচের ১৯তম মিনিটে প্রথম গোলটি করেন জোতা। মাঝমাঠ থেকে ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের বাড়ানো পাস থেকে ডি-বক্সে ঢুকে শটে লক্ষ্যভেদ করেন ২৫ বছর বয়সী ফুটবলার। ম্যাচের ৭৭ মিনিটে তিনি ফের গোল করলে ২-০ ব্যবধানে ফাইনাল নিশ্চিত হয় লিভারপুলের। এর আগে প্রথম লেগের ম্যাচটি গোল শুণ্য ড্র হওয়ায় দ্বিতীয় লেগের ফলাফলই হয়ে উঠে ফাইনালে উঠার চুড়ান্ত ফল।

ক্লপ বলেন,‘ ড্রেসিং রুমে সবার  মেজাজ এখন চাঁদের মত। ছেলেরা ছিল অনন্য। প্রথমার্ধে আর্সেনাল বেশ ভালভাবেই শুরু করেছিল। এরপর তাদের উপর নিয়ন্ত্রন প্রতিষ্ঠা করে আমরা ভাল খেলতে শুরু করি। ’

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/এমএম)