পান্ত-রাহুলের ফিফটিতে ভারতের সংগ্রহ ২৮৭ রান

প্রকাশ | ২১ জানুয়ারি ২০২২, ১৯:৪০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

পার্লে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাট করতে নেমে রিশাব পান্ত লোকেশ রাহুলের ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৮৭ রান সংগ্রহ করেছে সফররত ভারত। ফলে জিততে হলে দক্ষিণ আফ্রিকাকে করতে হবে ২৮৮ রান।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক লোকেশ রাহুল। ব্যাট হাতে শুরুটা ভালোই হয় সফরকারীদের। ওপেনিং জুটিতে লোকেশ রাহুল এবং শিখর ধাওয়ান মিলে তুলেন ৬৩ রান। ব্যক্তিগত ২৯ রানে ফেরেন ধাওয়ান। পরের ওভারেই ব্যক্তিগত শূন্যরানে আউট হন বিরাট কোহলি।

তৃতীয় উইকেটে দুর্দান্ত ব্যাট করতে থাকেন রাহুল এবং পান্ত। এ সময় দুজন মিলে তুলেন ১১৫ রান। দুজনই ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করতে সক্ষম হন। ৭৯ বলে ৫৫ রান করে আউট হন রাহুল। কিছুক্ষণ পর সাজঘরে ফেরেন পান্তও। মাত্র ৭১ বলে ১০টি চারের মারে ৮৪ রান তুলেন পান্ত। শ্রেয়াস আইয়ার এবং ভেঙ্কাটেশ আইয়ার সুবিধা করতে পারেননি। ১১ রানে শ্রেয়াস এবং ২২ রানে আউট হন ভেঙ্কাটেশ।  

এরপর অবশ্য আর উইকেট হারাতে হয়নি ভারতকে। শার্দুল ঠাকুর এবং রবিচন্দ্রন অশ্বিন মিলে শেষ পর্যন্ত খেলে যান। ৩৮ বলে ৪০ রান করেন শার্দুল। আর ২৪ বল খেলে ২৫ রান তুলেন অশ্বিন।

দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন তাব্রিজ সামমি। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন চারজন বোলার।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/এমএম)