ফরিদপুরে নমুনা পরীক্ষার ৩২.৯২ শতাংশ করোনা শনাক্ত

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২২, ১৯:৫১

গত ২৪ ঘণ্টায় ফরিদপুরের কোভিড -১৯ এ মোট নমুনা পরীক্ষার মধ্যে ৩২ দশমিক ৯২ শতাংশ রোগী শনাক্ত হয়েছে, যা গত এক সপ্তাহের মধ্যে সবোর্চ্চ।

শুক্রবার ফরিদপুর জেলা সির্ভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে এবং উপজেলা পর্যায়ের র‌্যাপিড এন্টিজেন টেস্ট করানো হয়েছে ১৬৪ জনকে। এর মধ্যে করোনা রোগী নতুনভাবে শনাক্ত হয়েছে আরও ৫৪ জন। এই নিয়ে জেলায় এ পর্যন্ত মোট মহামারি করোনা রোগী সংখ্যা দাঁড়ালো ২২ হাজার ৬৫ জনে। সুস্থ হয়েছে ২১ হাজার ৮০৮ জন। আর প্রাণহানী হয়েছে জেলায় ৫৩৭ জনের।

ফরিদপুরের জেলা সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানিয়েছেন, গত কয়েকদিন ধরে প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর শনাক্তের হার। ২৪ ঘন্টায় নতুন করে পজেটিভ হয়েছে ৫৪।

শুক্রবার পর্যন্ত হোম আইসোলেশনে রয়েছে ২৫২ রোগী এবং হাসপাতালে ভর্তি রয়েছে আরও পাঁচজন।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জানিয়েছেন, সরকারি নির্দেশনা অনুযায়ী জেলা শহর ও উপজেলা পর্যায়ে করোনা প্রতিরোধ বিষয়ে মাইকিং করা হচ্ছে। জনসাধারণকে আমরা স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানানো হয়েছে। এছাড়া ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে আগের মতো মাস্ক ব্যবহার ও নিরাপদ দূরত্বে থেকে প্রার্থনা করার জন্য বলা হয়েছে।

জেলা প্রশাসক বলেন, হোটেলগুলোতে অধিক সংখ্যক জনসমাগমের বিষয়ে নিরুৎসাহী করা হচ্ছে। এই নির্দেশনা মানা না হলে প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :