শিক্ষকদের আশ্বাসে সড়ক ছাড়লেন সাত কলেজের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জানুয়ারি ২০২২, ১২:৫৭ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২২, ১২:৫৬

কোনো নোটিশ ছাড়া পরীক্ষা স্থগিতের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত সরকারি কলেজের ডিগ্রির শিক্ষার্থীরা রাজধানীর নীলক্ষেত মোড়ে যে অবরোধ করেছিলেন তা প্রত্যাহার করে নিয়েছেন। শিক্ষকদের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করে নেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

শনিবার সকাল ১০টার দিকে নীলক্ষেত মোড়ে অবরোধ শুরু করেন শিক্ষার্থীরা। এক ঘণ্টার বেশি সময় অবরোধ শেষে তারা তা প্রত্যাহার করে নেন।

শিক্ষার্থীদের অবরোধ চলাকালে তাদের সঙ্গে কথা বলতে আসেন ইডেন মহিলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক খায়রুল বাসারসহ বেশ কয়েকজন শিক্ষক। তারা যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে অসমাপ্ত পরীক্ষাটি দ্রুত নেওয়ার ব্যাপারে আশ্বাস দেন এবং আবরোধ তুলে নিতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। পরে শিক্ষার্থীরা অবরোধ তুলে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে দেখা করতে যান।

এ সময় অধ্যাপক খায়রুল বাসার বলেন, আমাদের ইডেন মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষা ছিল। স্থগিতের বিষয়টি কর্তৃপক্ষের সিদ্ধান্ত। এখানে আমাদের কিছু করার নেই। তবে আমরা শিক্ষার্থীদের বলেছি, অধ্যক্ষ মহোদয়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দ্রুততম সময়ের মধ্যে যাতে পরীক্ষা নেওয়া হয় সেই ব্যবস্থা করা হবে।

শিক্ষার্থীরা জানান, পরীক্ষা স্থগিতের বিষয়ে তাদের আগে থেকে কোনো নোটিশ দেওয়া হয়নি। পরীক্ষা দিতে কেন্দ্রে এসে তারা জানতে পারেন, পরীক্ষা স্থগিত করা হয়েছে৷

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেছিলেন, ২০১৮ সালে দ্বিতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা ২০২২ সালে শেষ হচ্ছে। গত ২১ নভেম্বর পরীক্ষা শুরু হয়ে আজ শেষ হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/কেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :