লক্ষ্মীপুরে অপহরণের ১৪ দিনেও উদ্ধার হয়নি স্কুলছাত্রী

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২২, ১৩:০৮

লক্ষ্মীপুরের উত্তর জয়পুর থেকে অপহৃত স্কুলছাত্রীকে ১৪ দিনেও উদ্ধার করতে পারেনি চন্দ্রগঞ্জ থানা পুলিশ। এদিকে অপহরণকারীদের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় করা মামলা প্রত্যাহার করার জন্য আসামিরা নানা হুমকি দিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন অপহৃত কিশোরীর পরিবার।

গাজীপুর জেলার শ্রীপুর থানার চর্ণপাড়ার বাসিন্দা ইব্রাহীমের কিশোরী মেয়ে লাবণ্য আক্তার (১৫) লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর জয়পুর ইউনিয়নের উত্তর জয়পুর গ্রামে নানার বাড়িতে বেড়াতে আসে। গত ৮ জানুয়ারি বিকালে পূর্ব শত্রুতার জের ধরে সদর উপজেলার বাঙ্গাখাঁ গ্রামের বাসিন্দা লাবণ্য আক্তারের ফুপা ইউছুফের নেতৃত্বে পরিবারের লোকজন নানার বাড়ির দরজা থেকে তাকে অপহরণ করে নিয়ে নিজ বাড়িতে আটকে রাখে। পরে তাকে চলতি বছর এসএসসি পাশ করা তাদের কিশোর ছেলে সাহেদের (১৯) সঙ্গে জোর করে বাল্যবিয়ে সম্পন্ন করে।

খবর পেয়ে লাবন্যর বাবা-মা গাজীপুর থেকে এসে বাঙ্গাখাঁ গ্রামে তাদের মেয়েকে উদ্ধার করতে গেলে পরিবারের লোকজন তাদের উপর হামলা করে। পরে পুলিশে খবর দিলে চন্দ্রগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই লাবন্যকে নিয়ে অপহরণকারীরা পালিয়ে যায়।

পরবর্তীতে এ ব্যাপারে গত ১২ জানুয়ারি স্কুলছাত্রীর মা লাকী আক্তার বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় পাঁচজনের বিরুদ্ধে অপহরণ মামলা করেন। ওই দিন রাতে মামলা না নেওয়ার জন্য চন্দ্রগঞ্জ থানায় তদবীর করতে এলে কিশোরীর ফুপা ইউছুফকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠায় পুলিশ।

এর পর থেকে পুলিশ বাকি আসামিদের গ্রেপ্তারের জন্য কোনো উদ্যোগ নিচ্ছে না বলে অভিযোগ করেছেন মামলার বাদী লাকী আক্তার। এদিকে মামলা প্রত্যাহার করার জন্য আসামি পক্ষের লোকজন প্রতিনিয়ত বাদীর পরিবারকে নানাভাবে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) বিকাশ চক্রবর্তী জানান, পুলিশ আসামিদের গ্রেপ্তারের জন্য নানাভাবে তৎপরতা চালিয়ে যাচ্ছে। কিন্তু সুনির্দিষ্ট তথ্যের অভাবে গ্রেপ্তার করতে পারছে না।

অপহৃত কিশোরীকে দীর্ঘ ১৪ দিনেও ফেরৎ না পেয়ে পরিবারের লোকজন উদ্বিগ্ন হয়ে পড়েছেন। তারা লাবণ্যকে উদ্ধারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :