বোয়ালিয়া মডেল থানা থেকে সরলেন বিতর্কিত ওসি নিবারণ

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জানুয়ারি ২০২২, ১৪:৫১ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২২, ১৪:০০

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বোয়ালিয়া মডেল থানার বিতর্কিত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন শনিবার দুপুরের মধ্যেই তার কর্মস্থল বোয়ালিয়া ত্যাগ করবেন। রবিবার তিনি নতুন কর্মস্থল এপিবিএনে যোগ দেওয়ার কথা রয়েছে। শনিবার সকালে নিবারণ চন্দ্র বর্মন নিজে এ তথ্য প্রতিবেদককে নিশ্চিত করেছেন।

পুলিশের অতিরিক্ত আইজি ড. মইনুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশের চিঠি গত ১৩ জানুয়ারি ইস্যু করা হয়। তবে আরএমপি সদর দপ্তরে সেটি আসে গত মঙ্গলবার। চিঠিতে আগামী ২৩ জানুয়ারির মধ্যে ওসি নিবারনকে নতুন কর্মস্থল এপিবিএনে যোগ দিতে বলা হয়েছে। এর ব্যত্যয় হলে ওই দিন থেকে তিনি স্ট্যান্ড রিলিজড হবেন বলেও তার বদলির আদেশে উল্লেখ করা হয়েছে।

পুলিশের একাধিক সূত্র জানিয়েছে, নিবারণ চন্দ্র বর্মণ বোয়ালিয়া মডেল থানায় ওসির দায়িত্ব গ্রহণের পর থেকেই তারা বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। বিষয়গুলো নিয়ে বিভিন্ন জাতীয়, স্থানীয় দৈনিক ও টেলিভিশনেরও তার অপকর্মের সংবাদ প্রকাশিত হয়। শুরু হয় বিভাগীয় তদন্ত। সর্বশেষ তার অনিয়মের ঘটনা তদন্ত করতে পুলিশ হেড কোয়ার্টার থেকে একটি তদন্ত কমিটি রাজশাহীতে গোপনে ও সরেজমিনে তদন্ত করে সংশ্লিষ্ট বিভাগে রিপোর্ট জমা দেন।

এদিকে তিনি টেলিভিশন চ্যানেলের রাজশাহীর একজন সিনিয়র সাংবাদিকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন এবং তাকে হত্যার হুমকি দেন বলে অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে সেই সাংবাদিক আরএমপির কমিশনার বরাবর লিখিত অভিযোগ দেন।

অভিযোগটি তদন্ত করেন, শাহমুখদুম জোনের উপ-পুলিশ কমিশনার সাইফুল ইসলাম। তিনি কয়েকজন সাংবাদিকের জবানবন্দি নেওয়া শেষে তদন্ত রিপোর্ট আরএমপির সদর দফতরে জমা দেন। তবে তদন্ত রিপোর্ট পেয়েও এ ব্যাপারে আরএমপির সদর দফতর থেকে ওসি নিবারণের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে দাবি করেন ওই সিনিয়র সাংবাদিক।

সর্বশেষ একটি মানববন্ধনে ওসি নিবারনের সামনেই সাংবাদিকদের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনায় তাকে দোষি করে সাংবাদিকদের একটি পক্ষ। এসময় সেই পক্ষের সাংবাদিকরা ওসি নিবারণের সংশ্লিষ্ট থানা থেকে বদলির দাবি জানিয়ে আরএমপির পুলিশ কমিশনারের কাছে আল্টিমেটাম দেন। ওই পুলিশ কমিশনার সাংবাদিকদের কাছে কিছুটা সময় নেন। পরবর্তীতে পুলিশের অতিরিক্ত আইজি ড. মইনুর রহমান স্বাক্ষরিত এই আদেশের চিঠিটি গত ১৩ জানুয়ারি ইস্যু করা হয়।

এ বিষয়ে নিরারণ চন্দ্র বর্মণ ঢাকাটাইমসকে জানান, তিনি প্রায় তিন বছর ধরে বোয়ালিয়া মডেল থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। দায়িত্ব পালন করতে গিয়ে ভুল-ত্রুটি হতেই পারে। বাংলাদেশ পুলিশের যেখানেই তাকে দায়িত্ব দেয়া হবে তিনি সেখানেই দায়িত্ব পালনে সব সময় প্রস্তুত।

আরএমপি কমিশনার মো. আবু কালাম সিদ্দিক জানান, ওসি নিবারনের বদলি পুলিশের একটি রুটিন বদলিরই অংশ। তবে তার জায়গায় রাজপাড়া থানার (ওসি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলামকে বোয়ালিয়া মডেল থানার (ওসি) ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :