তিন ম্যাচ নিষিদ্ধ মার্সেলো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২২, ১৭:৩৬

কোপা ডেলরের সেরা ষোলোর লড়াইয়ে প্রতিপক্ষের ফুটবলারকে অবৈধভাবে বাঁধা দেওয়ার কারণে লালকার্ড দেখেচিলেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো। এরপর রেফারিকে ‘তুমি খুব খারাপ’ বলে মন্তব্যও করেন তিনি। পুরো ঘটনার পরিপ্রেক্ষিতে কোপা ডেলরের তিন ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে এই তারকা ফুটবলারকে।

রেফারির ম্যাচ প্রতিবেদনে বলা হয়, '১০২ মিনিটে ১২ নম্বর খেলোয়াড় মার্সেলোকে লাল কার্ড দেখিয়ে বের করে দেওয়া হয়। কারণ প্রতিপক্ষকে তিনি ফেলে দিয়েছেন এবং তাতে নিশ্চিত গোলের সুযোগ নষ্ট হয়। লাল কার্ড দেখার পর সে আমাকে বলেছে 'তুমি খুব খারাপ।''

মার্সেলোকে ২ হাজার ২৫০ ইউরো জরিমানাও করা হয়েছে এবং বাজে ব্যবহারের কারণে আরও ১৩০০ ইউরো দিতে হবে তাকে।

কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে ওই ম্যাচে এলচের বিপক্ষে মাঠে নামে ফুটবল ইতিহাসের সবচেয়ে সফল ক্লাব রিয়াল মাদ্রিদ। এদিন হাজার চেষ্টার পরও নির্ধারিত ৯০ মিনিটে জয় নিশ্চিত করতে পারেনি কোনো দলই। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলের সমতায় ম্যাচ শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের খেলা ১০২ মিনিটে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন মার্সেলো। রিয়াল মাদ্রিদের দাবি, মার্সেলোর ফাউলের কোনো অস্তিত্ব ছিল না। লাল কার্ডের সিদ্ধান্ত মনঃপুত হয়নি মার্সেলোর। ম্যাচ রেফারি ফিগেরোয়া ভাসকেজকে ‘তুমি খুব খারাপ’বলেন তিনি। যে কারণে মার্সেলোকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

ওই সময়ই দ্বিতীয় গোলের দেখা পায় এলচে। এ সময় মনে হচ্ছিল গোল পরিশোধ করা হবে না দশজনের রিয়ালের। শেষ পর্যন্ত দাপুটে ফুটবল খেলে দুটি গোল পেয়েছে যায় রিয়াল। তাতেই ৩-২ গোল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আনচেলত্তির শিষ্যরা।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :