ফের ইনজুরিতে ফাতি

প্রকাশ | ২২ জানুয়ারি ২০২২, ১৮:০৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ইনজুরি যেন পিছু ছাড়ছে না বার্সেলোনার স্প্যানিশ উদীয়মান তারকা ফুটবলার আনসু ফাতির। কোপা ডেলরেতে কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচ খেলতে নেমেছিলেন তিনি। আর সেই ম্যাচে বাঁধে ঝামেলা। তাতেই আবারও মাঠের বাইরে অবস্থান করতে হবে আনসু ফাতিকে।

এদিন ম্যাচ শেষে সুখের হাসি হাসতে পারেননি স্প্যানিশ জায়ান্টরা। বিলবাওয়ের কাঠে হেরেছে ৩-২ গোল ব্যবধানে। আর তাতেই কোপা ডেলরে প্রতিযোগিতা থেকে ছিটকেই গেল বার্সেলোনরা।

ফাতি এর আগে এই থাইয়ের ইনজুরির কারনে প্রায় দুই মাস মাঠের বাইরে ছিলেন। বিলবাওয়ের বিপক্ষে বদলি হিসেবে তিনি দ্বিতীয়ার্ধে খেলতে নামেন। কিন্তু সান মামেসের ম্যাচটিতে অতিরিক্ত সময় শুরু হবার দুই মিনিটের মধ্যে থাইয়ের ইনজুরির কারণে তাকে মাঠ থেকে উঠিয়ে নিতে বাধ্য হন বার্সা কোচ জাভি। গত বছর নভেম্বরে এই একই ইনজুরিতে পড়েছিলেন ১৯ বছর বয়সী এই টিন এজার স্প্যানিশ ফরোয়ার্ড।

বার্সেলোনার পক্ষ থেকে জানানো হয়েছে ইনজুরির মাত্রা নির্নয়ে বেশ কিছু পরীক্ষা করা হয়েছে। তবে স্প্যানিশ গণমাধ্যম দাবি করছে আগামী চার থেকে ছয় সপ্তাহ ফাতিকে মাঠের বাইরে থাকতে হবে।

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি পিএসজিতে পাড়ি জমানোর পর বার্সেলোনার ১০ নম্বর জার্সির গর্বিত মালিক হন ফাতি। বার্সেলোনার ইয়ুথ একাডেমী থেকে মূল দলে আসার পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে নিজেকে অনন্য এক উচ্চতায় নিয়ে গেছেন ফাতি। ২০২০ সালের নভেম্বর থেকে চারবার বাম হাঁটুতে অস্ত্রোপচারের কারনে ফাতির ক্যারিয়ার বেশ ক্ষতিগ্রস্থ হয়েছে। এবারের মৌসুমে এ পর্যন্ত মাত্র ১০টি ম্যাচ খেলেছেন। লা লিগার ইতিহাসে দ্বিতীয় কনিষ্ট খেলোয়াড় হিসেবে মাত্র ১৬ বছর বয়সে বার্সেলোনার জার্সি গায়ে ফাতির অভিষেক হয়। এরপর সবচেয়ে কনিষ্ট খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ও স্পেন জাতীয় দলের হয়ে গোলের কৃতিত্ব অর্জন করেন।

ইতোমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের পর কোপা ডেল রে’র শেষ ১৬’ থেকে বিদায় নিয়ে বার্সেলোনার সামনে পুরো মৌসুমটাই কঠিন হয়ে পড়লো। লা লিগায় টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের থেকে ১৭ পয়েন্ট পিছিয়ে বর্তমানে ২০ ম্যাচ পর ৩২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে কাতালান জায়ান্টরা।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/এমএম)