অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে টাইগার যুবারা

প্রকাশ | ২৩ জানুয়ারি ২০২২, ০৯:০৯ | আপডেট: ২৩ জানুয়ারি ২০২২, ১০:৩৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বৃষ্টি আইনে সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দলকে হারিয়ে গ্রুপ পর্বের গণ্ডি পার করে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা। এদিন টস হেরে ব্যাটিংয়ে নামে সংযুক্ত আরব আমিরাত। বাংলাদেশি বোলারদের বোলিং তোপে খুব বেশিক্ষণ টিকে থাকতে পারেনি তারা। ১৪৮ রানেই গুটিয়ে যায়। বাংলাদেশের হয়ে রিপন মন্ডল নেন সর্বোচ্চ তিন উইকেট। দুইটি করে উইকেট পান তানজিম হাসান সাকিব ও আশিকুর জামান।

১৪৯ রান টপকাতে নেমে বাংলাদেশের ইনিংসের ৮৬ রানের সময় বৃষ্টি শুরু হয়। পরে বৃষ্টি আইনে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৫ ওভারে ১০৭ রান। মামুলি এ রান টপকাতে খুব একটা বেগ পেতে হয়নি যুব টাইগারদের। ৯ উইকেট আর ৬১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এতেই নিশ্চিত হয় কোয়ার্টার ফাইনাল।

‘এ’ গ্রুপ থেকে রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনালে যাওয়ায় বেশ শক্ত প্রতিপক্ষ পেয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। শেষ ষোলোতে অধিনায়ক রাকিবুল হাসানের দলকে লড়তে হবে ভারত অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে। তারা ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল। সেমিফাইনালের লক্ষ্যে দুই দলের এই লড়াই হবে আগামী ২৯ জানুয়ারি।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/ইএস)