মীর সাব্বিরের বাজিমাত, প্রথম ছবিতেই সাত পুরস্কার!

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২২, ১৩:২১

ছোটপর্দার অত্যন্ত জনপ্রিয় একজন অভিনেতা মীর সাব্বির। কিছু নাটক তিনি পরিচালনাও করেছেন। নাটক বানিয়ে হাত পাকিয়ে গত বছর আত্মপ্রকাশ করেন চলচ্চিত্র পরিচালক হিসেবে। নির্মাণ করেন তার অভিষেক ছবি ‘রাত জাগা ফুল’। প্রথম ছবিতেই বাজিমাত করলেন এই অভিনেতা-নির্মাতা। ‘বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি ২০২১’-এ (বাবিসাস) জিতে নিলেন সাত সাতটি পুরস্কার।

এর মধ্যে মীর সাব্বির নিজে পেয়েছেন দুটি। একটি সেরা পরিচালক বিভাগে, অন্যটি সেরা অভিনেতা হিসেবে। এছাড়া তার ছবিতে গান গেয়ে সেরা গায়িকার পুরস্কার পেয়েছেন জনপ্রিয় ফোকসম্রাজ্ঞী ও সাংসদ মমতাজ বেগম। সেরা গায়কের পুরস্কার পেয়েছেন হৃদয় খান। সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন ‘রাত জাগা ফুল’-এর নায়িকা জান্নাতুল ফেরদৌস ঐশী।

এছাড়া একই ছবির জন্য সেরা সংগীত পরিচালক ইমন চৌধুরী এবং সেরা সিনেমাটোগ্রাফার হিসেবে মনিরুল ইসলাম মাসুম ‘বাবিসাস পুরস্কার-২০২১’ পেয়েছেন। শনিবার সন্ধ্যায় এই পুরস্কারের আসর বসেছিল রাজধানীর খামারবাড়িতে অবস্থিত কৃষিবিদ ইনস্টিটিউটে। সেখানে পুরস্কারপ্রাপ্ত তারকারাসহ শোবিজের অনেকেই উপস্থিত ছিলেন।

তবে এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না ‘রাত জাগা ফুল’-এর নির্মাতা ও অভিনেতা মীর সাব্বির। তার পুরস্কার দুটি গ্রহণ করেন ছবিটির লাইন প্রডিউসার। গায়িকা মমতাজসহ অন্যরা তাদের পুরস্কার সশরীরে উপস্থিত হয়ে গ্রহণ করেন। মমতাজ বলেন, ‘যখন থেকে আমার অডিও অ্যালবাম বের হওয়া শুরু হয়েছে, তখন থেকেই ‘বাবিসাস অ্যাওয়ার্ড’ পেয়ে আসছি। ধন্যবাদ আয়োজকদের, আবার আমাকে পুরস্কৃত করার জন্য।’

এরপর মমতাজ সেই ‘ফোটে ফুল ফোটে, রাত জাগা ফুল ফোটে’ গানটি উপস্থিত দর্শকদের গেয়ে শোনান। যেটির জন্য তিনি সেরা গায়িকার পুরস্কার পেয়েছেন। এই গানটির কথা লিখেছেন মীর সাব্বীর নিজে। এছাড়া ‘রাত জাগা ফুল’ পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্যও তিনি লিখেছেন। পাশাপাশি প্রধান একটি চরিত্রে অভিনয়ও করেছেন।

এই ছবির বিভিন্ন চরিত্রে আরও আছেন- আবু হুরায়রা তানভীর, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ খ্যাত জান্নাতুল ফেরদৌস ঐশী, দিলারা জামান, আবুল হায়াত, শর্মিলী আহমেদ, ফজলুর রহমান বাবু, ডা. এজাজ, নাজনীন চুমকি, মাজনুন মিজান ও জয়রাজ। ছবিটি গত ৩১ অক্টোবর বছরের শেষ দিনে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়।

ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :