মোবাইল ব্যাংকিংয়ের নামে প্রতারণার অভিযোগে এজেন্ট গ্রেপ্তার

প্রকাশ | ২৩ জানুয়ারি ২০২২, ১৩:৫১ | আপডেট: ২৩ জানুয়ারি ২০২২, ১৫:২৮

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরের আলফাডাঙ্গায় ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আলী মনির নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

রবিবার আলফাডাঙ্গা থানা পুলিশ তাকে আদালতে পাঠায়। এর আগে শনিবার যশোরের চৌগাছা উপজেলার ভারত সীমান্তবর্তী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আলী মনিরের বাড়ি উপজেলার টোনারচর গ্রামের। তিনি গত ছয় মাসে প্রায় ৩৪৫ জন গ্রাহকের সঙ্গে প্রতারণা করে  অন্তত ৩০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ।

রবিবার বেলা ১১টায় আলফাডাঙ্গা থানা প্রাঙ্গণে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে গণমাধ্যম কর্মীদের এসব তথ্য জানান থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. ওয়াহিদুজ্জামান। 

তিনি জানান, আলী মনির আলফাডাঙ্গা উপজেলার আলফাডাঙ্গা সাব-জোনাল অফিসের আওতাধীন ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা 'রকেট' এজেন্ট ছিলেন। এই সুবাদে গত বছরের ১ ফেব্রুয়ারী  থেকে ওই বছরের জুলাই মাস পর্যন্ত প্রায় ৩৪৫ জন গ্রাহকের নিকট হতে সর্বমোট তিন লাখ ৬১ হাজার ৬৭৪ টাকার বিদ্যুৎ বিল গ্রহণ করেন। কিন্তু মনির ওই টাকা বিদ্যুৎ অফিসে জমা না দিয়ে গ্রাহকের অর্থসহ অন্যান্য আরও অনেকের টাকা প্রতারণা মূলকভাবে বিশ্বাস ভঙ্গ করে হাতিয়ে নিয়ে এলাকা থেকে লাপাত্তা হয়ে যান। পরবর্তীতে তার বিরুদ্ধে আলফাডাঙ্গা থানাতে পেনাল কোড রুজু করা হলে গোপন সংবাদে পুলিশ তাকে গ্রেপ্তার করেন। তাকে গ্রেপ্তার করার পরে এই ঘটনা ছাড়াও উপজেলার বেড়িরহাট এলাকার মো. আমিনুর রহমানের তিন লাখ ৫০ হাজার টাকা, ধুলজুড়ী এলাকার রবিউল ইসলামের আট লাখ টাকা, ভাটপাড়া গ্রামের সালাহউদ্দিন খানের এক লাখ টাকা, ধুলজুড়ী গ্রামের দুলাল চন্দ্র বিশ্বাসের এক লাখ টাকা ও হাসি বেগমের নিকট থেকে তিন লাখ টাকার ডিপিএস-বিদ্যুৎ বিল আত্মসাৎ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

ওসি আরও জানান, আটককৃত ব্যক্তিকে রবিবার দুপুরে ফরিদপুর আদালতে হাজির করে অধিকতর তদন্তের জন্য বিজ্ঞ বিচারকের কাছে ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে।

এদিকে গ্রেপ্তারের খবরে প্রতারিত হওয়া ভুক্তভোগীরা থানা প্রাঙ্গণে জড়ো হন এবং আলী মনিরকে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এসএ)