মূলপর্বে উঠার লড়াইয়ে সোমবার লঙ্কানদের মুখোমুখি টাইগ্রেসরা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২২, ১৮:১১

কমনওয়েলথের ক্রিকেটপর্বের বাছাইপর্বে টানা তিন ম্যাচ জিতেছে বাংলাদেশ নারী দল। তবে মূলপর্বে উঠতে আরও একটি ম্যাচ জিততে হবে নিগার সুলতানাদের। শ্রীলঙ্কার বিপক্ষে সেই অঘোষিত ফাইনাল ম্যাচে সোমবার বাংলাদেশ সময় সকাল ৯টা ৩০ মিনিটে মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা।

মালয়েশিয়া এবং থাইল্যান্ডের দাপুটে জয়ের পর গ্রুপপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে স্কটিশদের বিপক্ষে খেলতে নামে বাংলাদেশের মেয়েরা। এদিন ম্যাচে টস হেরে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ। বাংলাদেশ বোলারদের সামনে নিজেদের মেলে ধরতে পারেনি স্কটল্যান্ডের ব্যাটারা। ১৭ দশমিক ৩ ওভারে মাত্র ৭৭ রানে অলআউট হয় স্কটিশরা।

দলের মাত্র দুই ব্যাটার দুই অঙ্কের ঘরে পা দিতে পারেন। বাংলাদেশের সালমা খাতুন-সুরাইয়া আজমিন-নাহিদা আক্তার-সানজিদা আক্তার মেঘলা দুটি করে এবং রিতু মনি নেন একটি উইকেট।

মাত্র ৭৮ রানের টার্গেট স্পর্শ করতে গিয়ে প্রথম বলেই ধাক্কা খায় বাংলাদেশ। ইনিংসের প্রথম বলেই আউট হন ওপেনার শামীমা সুলতানা। খালি হাতে ফিরেন তিনি। এরপর ৭৮ রানের জুটি গড়ে ২৮ বল বাকি রেখেই বাংলাদেশের জয় নিশ্চিত করেন মুরশিদা খাতুন ও ফারজানা হক। মুরশিদা ৫৫ বলে ৬টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৫০ রান করেন। ৩৬ বলে অপরাজিত ২০ রান করেন ফারজানা। ম্যাচ সেরা হন মুরশিদা।

এ জয়ের মাধ্যমেই কমনওয়েলথের মূলপর্বে উঠার পথটা আরও একটু মসৃণ হলো। কিন্তু বাছাইপর্বের পাঁচ দলের মধ্য থেকে মূলপর্বে মাত্র একটি দল খেলার সুযোগ পাবে। বাংলাদেশ এবং শ্রীলঙ্কা উভয় দল তিনটি করে ম্যাচ জিতেছে। ফলে নিজেদের মধ্যকার বাছাইপর্বে শেষ ম্যাচে যে দল জিতবে তারাই মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করবে।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :