সাংবাদিক হাবীবের মৃত্যুর ঘটনা তদন্ত চায় ডিআরইউ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২২, ১৯:৩৭

সদ্য প্রয়াত ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলোর সিনিয়র রিপোর্টার হাবীবুর রহমানের মৃত্যুর ঘটনার তদন্ত দাবি করেছে সংগঠনটির কার্যনির্বাহী কমিটি।

সড়ক দুর্ঘটনায় হাবিব মারা গেছেন এমনটা বলা হলেও এ নিয়ে অনুসন্ধানী রিপোর্ট করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছে কমিটি।

রবিবার ডিআরইউ কার্যনির্বাহী কমিটির সভায় এই দাবি জানানো হয়। সভার শুরুতে হাবীবুর রহমানের মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয় এবং দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

ডিআরইউর দপ্তর সম্পাদক রফিক রাফির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বুধবার রাত দুইটার দিকে রাজধানীর হাতিরঝিলে ‘মোটরসাইকেল দুর্ঘটনায়’ নিহত হন হাবীবুর রহমান। ঢাকা মেডিকেল কলেজে ময়নাতদন্ত শেষে তার মরদেহ গ্রামের বাড়ি কুমিল্লায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ঘটনার পর পারিপার্শ্বিক অবস্থা এবং বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে ডিআরইউ কার্যনির্বাহী কমিটি মনে করছে, হাবীবুর রহমানের মৃত্যুকে ঘিরে নানা প্রশ্ন দেখা দিয়েছে। তাই আইনশৃঙ্খলা বাহিনীর খুব দ্রুত ঘটনা তদন্ত করে মৃত্যুর প্রকৃত কারণ প্রকাশ করা উচিত।

একই সঙ্গে সাংবাদিকদেরকে হাবীবুর রহমানের মৃত্যুর ঘটনা অনুসন্ধান করে রিপোর্টের মাধ্যমে তুলে ধরার আহ্বান জানান ডিআরইউ নেতারা।

ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবের পরিচালনায় কার্যনির্বাহী কমিটির সভায় উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক শাহনাজ শারমীন, অর্থ সম্পাদক এস এম এ কালাম, দপ্তর সম্পাদক রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ আখতারুজ্জামান, কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, কার্যনির্বাহী সদস্য মাহমুদুল হাসান, সোলাইমান সালমান, এসকে রেজা পারভেজ ও মো. তানভীর আহমেদ।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

কুড়িয়ে পাওয়া ৪২ হাজার টাকা ফেরত দিলেন সাংবাদিক সিজেল

সরকার গণমাধ্যমের বিকাশের স্বার্থে কাজ করছে: তথ্যমন্ত্রী

আলফাডাঙ্গা প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা

সাংবাদিক ও তার পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করায় নিন্দা

সাংবাদিক কামরুন্নাহার ও তার পরিবারের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারে ইউডিজেএফবির নিন্দা

আইসিটি আইনে মামলা হলেই সাংবাদিকদের গ্রেপ্তার নয়: আইনমন্ত্রী

লন্ডনে গাফফার চৌধুরীর প্রথম জানাজা সম্পন্ন

ঢাবিতে সাংবাদিকের সঙ্গে মারমুখী আচরণ ছাত্রলীগ নেতার

ঢাকা টাইমসের ১০ বর্ষে পদার্পনে বাংলাদেশ যুব শক্তির শুভেচ্ছা

১০ম বছরে পা রাখল ঢাকা টাইমস, এনডিপির শুভেচ্ছা

এই বিভাগের সব খবর

শিরোনাম :