কুবিতে রেজিস্ট্রার অপসারণ চেয়ে অবস্থান কর্মসূচি

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২২, ১৯:৪৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রেজিস্ট্রার অধ্যাপক ড. আবু তাহেরের অপসারণের দাবি নিয়ে রেজিস্ট্রার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা। রবিবার সকাল ১০টা থেকে এই অবস্থান কর্মসূচি শুরু হয়।

সরেজমিনে দেখা যায়, রেজিস্ট্রার কার্যালয়ের গেট তালাবদ্ধ করে রেজিস্ট্রারের পদত্যাগ চেয়ে স্লোগান দিতে থাকেন কর্মকর্তা ও কর্মচারীরা। কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন ও ইউজিসির দেয়া নির্দেশনা অনুযায়ী প্রশাসনিক কোনো কর্মকর্তা থেকেই রেজিস্ট্রার চান তারা। কর্মসূচিতে উপস্থিত ছিলেন কুবি বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ, কুবি কর্মচারী সমিতি, কুবি ৩য় শ্রেণি কর্মচারী পরিষদ, কুবি অফিসার্স অ্যাসোসিয়েশনের কর্মকর্তা কর্মচারীরা।

এসময় কুবি বঙ্গবন্ধু কর্মচারী পরিষদের সভাপতি জসিম উদ্দীন বলেন, 'বর্তমান রেজিস্ট্রার তিনি আমাদের বিভিন্ন ন্যায্য সুযোগ-সুবিধা দেয়ার ব্যাপারে উদাসীন। তিনি প্রগতিশীল কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন সময় তাচ্ছিল্য করে আসছেন। একজন শিক্ষক হিসেবে তিনি তার পেশায় নিযুক্ত থাকুক। তার পরিবর্তে কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে রেজিস্ট্রার হিসেবে নিয়োগ দেয়া আমাদের দাবি।'

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. আবু তাহের বলেন, 'নতুন ভিসি আসায় নিজেদের অবস্থান জানানোর জন্যই তারা এমনটা করছেন। আর তাদের যে দাবি তা পূরণ করার এখতিয়ার আমার নেই।'

কুবি রেজিস্ট্রারের বিরুদ্ধে কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি বঞ্চিত করা, জামায়াত-শিবিরপন্থীদের সুবিধা দেওয়া, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নিয়োগে দুর্নীতিসহ নানা অভিযোগ তুলে রেজিস্ট্রারকে অপসারণের দাবিতে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা বুধবার থেকে প্রশাসনিক ভবনে আন্দোলন করছেন।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/আইএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :