হোয়াইটওয়াশ এড়াতে ভারতের দরকার ২৮৮ রান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২২, ১৯:৪৮

তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডে জিতে আগেই সিরিজ খুঁইয়েছে ভারত। তাই ক্যাপটাউনে অনুষ্ঠিত সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেটি সফরকারীদের জন্য হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচ। এই ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ২৮৭ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা। ফলে হোয়াইটওয়াশ থেকে রক্ষা পেতে ভারতকে করতে হবে ২৮৮ রান।

ম্যাচের শুরুতে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারতীয় অধিনায়ক লোকেশ রাহুল। ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেরি প্রোটিয়ারা। ৩৪ রানে হারায় প্রথম দুই উইকেট। ১ রানে জানেমান মালান এবং ৮ রানে আউট হন টেম্বা বাভুমা। আর ব্যক্তিগত ১৫ রান করে সাজঘরে ফেরেন এইডেন মারক্রাম।

৭০ রানে তিন উইকেট হারিয়ে কিছুটা চাপেই ছিল স্বাগতিকরা। তবে চতুর্থ উইকেট জুটিতে ওপেনার ডি কক এবং ডুসেন মিলে ক্রিজে খুঁটি গেড়ে ব্যাট করার পাশাপাশি ভারতীয় বোলারদের রীতিমতো শাসন করতে থাকেন। তাতেই বাড়তে থাকে দক্ষিণ আফ্রিকার স্কোর।

এ সময় দুজন মিলে তুলেন ১৪৪ রান। বক্তিগত অর্ধশতক পূরণের পর শতকও তুলেন নেন ডি কক। এরপর জাস্প্রিত বুমরাহের বলে আউট হন ব্যক্তিগত ১২৪ রানে। ১৩০ বলে খেলা এই ইনিংসটি ১২টি চার এবং দুটি ছয়ে সাজানো। ডি কক আউট হওয়ার কিছুক্ষণ পর আউট হন ডুসেনও। ৪টি চার এবং একটি ছয়ের মারে তার ব্যাট থেকে এসেছে ৫২ রান।

এরপর ৩৯ রান মিলার, ৪ রান পেহলুকায়ো, ২০ রান প্রিটোরিয়াস, ৬ রান মাহারাজ এবং শূন্যরানে ফেরেন সিসান্ত মালাগা। আর শূন্যরানে অপরাজিত থাকেন লুইগি এনগিদি।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :