ভোট করায় বহিষ্কার: দুই বছর পর ফিরিয়ে নিল মহিলাদল

প্রকাশ | ২৩ জানুয়ারি ২০২২, ২২:৫৮

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা মহিলাদলের সভাপতি ও টাঙ্গাইল জেলা মহিলাদলের সাংগঠনিক সম্পাদক খালেদা সিদ্দিকী স্বপ্নার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। রবিবার  বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিতপত্রে এই বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

পত্রে উল্লেখ করা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগেরভিত্তিতে ইতোপূর্বে আপনাকে দলের গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। দলের শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের জন্য দুঃখ প্রকাশ করে আপনার আবেদনের প্রেক্ষিতে এ বহিষ্কারাদেশ নির্দেশক্রমে প্রত্যহার করা হলো।

জানা গেছে, ২০১৯ সালে খালেদা সিদ্দিকী স্বপ্না দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। দলের সিদ্ধান্ত পরিপন্থি হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় খালেদা সিদ্দিকী স্বপ্নাকে বহিষ্কার করা হয়।

এদিকে দীর্ঘ প্রায় দুই বছর পর মহিলাদল নেত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার করায় মির্জাপুরে নেতাকর্মীদের মধ্যে উৎসব আমেজ বিরাজ করছে।

খালেদা সিদ্দিকী স্বপ্নাকে অভিনন্দন জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ আবুল কালাম আজাদ সিদ্দিকী ও পৌর বিএনপির সাবেক সভাপতি হযরত আলী মিঞা বলেন, আশা করছি- ভবিষ্যতে তিনি দলের গঠনতন্ত্র মেনে রাজনীতি করবেন। 

খালেদা সিদ্দিকী স্বপ্না বলেন, দলের সিদ্ধান্তে তিনি খুবই খুশি। ভবিষ্যতে তিনি দলের গঠনতন্ত্র মেনে দলকে শক্তিশালী করতে রাজপথে থেকে আন্দোলন সংগ্রামে ভূমিকা রাখবেন।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এলএ)