ভবনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ নিরাপত্তা প্রহরী

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২২, ০০:৪৭

নারায়ণগঞ্জের ফতুল্লায় ১০ তলা ভবনের নিচ তলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মোস্তফা কামাল নামে এক নিরাপত্তা প্রহরী দগ্ধ হয়েছেন। রবিবার রাত ১১টার দিকে সদর উপজেলার মাসদাইর এলাকায় অবস্থিত এএস টাওয়ারে এ দুর্ঘটনা ঘটে।

৩৫ বছর বয়সী মোস্তফা কামাল মাসদাইর এলাকার ডাচবাংলা ব্যাংকের এটিম বুথের নিরাপত্তা প্রহরী৷

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের মন্ডলপাড়ার সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ জানান, ১০ তলা বাড়িটির নিচ তলায় পুরো ভবনের গ্যাস সিলিন্ডার রাখা হয়েছে। নিচ তলা থেকে গ্যাস সিলিন্ডার থেকে পাইপের মাধ্যমে উপরে প্রতিটি তলায় গ্যাস সংযোগ দেয়া হয়েছে।

ভবনের নিচ তলায় ছোট একটি কক্ষ আছে, সেখানে থাকেন ডাচবাংলা ব্যাংকের এটিম বুথের নিরাপত্তা প্রহরী মোস্তফা কামাল। রাতে কাজ শেষে তিনি কক্ষে ফিরে যান। পরে রান্নাঘরে চুলা জ্বালাতে গেলে এই সময় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এসময় তিনি দগ্ধ হন। পরে স্থানীয়রা তাকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিউটে নিয়ে ভর্তি করেন৷

ধারণা করা হচ্ছে, সিলিন্ডার গ্যাসের পাইপে লিকেজ ছিল। পাইপ দিয়ে গ্যাস নির্গত হয়ে রুমে জমে ছিল। ওই সময় রুমের দরজা জানালা বন্ধ থাকায় চুলা জ্বালাতে গেলে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের সময় বিকট শব্দ ও নিচ তলা থেকে ভবনের ৭ তলা পর্যন্ত রুমের জানালার কাঁচ ভেঙে গেছে। আমরা ঘটনার তদন্ত করে আরো বিস্তারিত জানাতে পারব।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, মন্ডলপাড়া ফায়ার সার্ভিসের ২ ইউনিট গিয়ে গ্যাস সিলিন্ডারের আগুন নেভায়। আগুনে একজন দগ্ধ হয়েছেন৷

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :