আজ থেকে অর্ধেক জনবলে চলবে অফিস

প্রকাশ | ২৪ জানুয়ারি ২০২২, ০৮:৪৯

নিজস্ব প্রতিবেদক
ঢাকাটাইমস

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আজ থেকে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসগুলো অর্ধেক কর্মকর্তা ও কর্মচারী নিয়ে পরিচালনা করতে হবে। বাকি অর্ধেক কর্মকর্তা ও কর্মচারীরা নিজ কর্ম এলাকায় অবস্থান করে দাপ্তরিক কাজ ভার্চ্যুয়ালি সম্পন্ন করবেন। এই সিদ্ধান্ত আগামী আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত কার্যকর থাকবে।

রবিবার এ সংক্রান্ত আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এ নিয়ে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে গত কয়েক দিনে তিন দফায় বিধিনিষেধ জারি করল সরকার। এর আগে প্রথমে ১১ দফা নির্দেশনা জারি করা হয়। গত শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান দুই সপ্তাহ বন্ধ করাসহ ছয় দফা নির্দেশনা জারি করা হয়।

নতুন বিধিনিষেধে আরও বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আদালতগুলোর বিষয়ে প্রয়োজনে নির্দেশনা জারি করবে। আর ব্যাংক, বিমা ও আর্থিক প্রতিষ্ঠানের বিষয়ে বাংলাদেশ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

গত শুক্রবার (২১ জানুয়ারি) দেশে করোনা পরিস্থিতি বেড়ে যাওয়ায় অর্ধেক জনবল দিয়ে অফিস আদালত চালানোর সিদ্ধান্তের কথা জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

সেদিন মন্ত্রী বলেছিলেন, আমরা স্কুল কলেজ বন্ধ করেছি। সবকিছুই বন্ধ করে দিয়ে দেশকে একেবারে কোলাপস করা যাবে না। অফিস আদালত অর্ধেক জনবল দিয়ে কাজ করার সিদ্ধান্ত হয়েছে। এটার বিজ্ঞপ্তিও শিগগিরই দেওয়া হবে এবং কার্যকর হয়ে যাবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংক্রমণ নিয়ন্ত্রণে ১১ দফা বিধিনিষেধ দেওয়া হয়েছে। দেশবাসীকে এগুলো মেনে চলতে হবে। পরিবার, দেশে ও নিজের সুরক্ষার জন্য আমাদের বিধিনিষেধ মেনে চলতে হবে।

ঢাকাটাইমস/২৪জানুয়ারি/ইএস