ম্যাচ হারলেও অনন্য কীর্তি গড়লেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২২, ১৭:১৯

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশে প্রিমিয়ার লিগে(বিপিএল) দিনের প্রথম খেলায় ৪ মিনিস্টার গ্রুপ ঢাকার বিপক্ষে ৪ উইকেটে হেরেছে ফরচুর বরিশাল। তবে দল হারলেও এক অনন্য কীর্তিই গড়েছেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। মাহমুদউল্লাহ রিয়াদকে সাজঘরে পাঠানোর মাধ্যমে ডোয়াইন ব্রাভোর পর প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ৫০০০ এর বেশি রান ও ৪০০ উইকেটের অনন্য ডাবলের মাইলফলক ছুঁলেন বাংলাদেশের সুপারস্টার।

এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ভাল করতে পারেনি বরিশাল। ক্রিস গেইলের ৩৬, ব্রাভোর অপরাজিত ৩৩ এবং সাকিবের ২৩ রানের ইনিংসের সুবাদে নির্ধারিত ২০ ওভারে মাত্র ১২৯ রান তুলতে পারে ফরচুন বরিশাল। রান তাড়া করতে নেমে ১৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৩ রান তুলে মিনিস্টার ঢাকা।

সেই পর্যন্ত তিন ওভার বল করে কোনো উইকেট নিতে পারেননি সাকিব। ১৮তম ওভারে নিজেই এলেন বল হাতে। আর তার করা প্রথম বলেই ছক্কা হাঁকান মাহমুদউল্লাহ রিয়াদ। ফলে জয়ের জন্য মাত্র ১ রান লাগতো ঢাকার। অন্যদিকে সাকিব আল হাসানও অপেক্ষায় ছিলেন ১ উইকেটের। প্রতিযোগিতামূলক টি-টোয়েন্টিতে তার ৪০০ উইকেটের হাতছানি।

শেষ পর্যন্ত পরের বলেই মাহমুদউল্লাহকে সাজঘরে ফিরিয়ে টি-টোয়েন্টিতে ৪০০ উইকেটের মাইলফল স্পর্শ করেন সাকিব।

তাতেই ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোর পর ৫০০০ রান এবং ৪০০ উইকেট নেয়ার অনন্য কীর্তি গড়েন বরিশালের অধিনায়ক। এছাড়া পঞ্চম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৪০০ উইকেট পেলেন সাকিব।

উল্লেখ্য, ৪৭ বল খেলে ব্যাট হাতে ৪৭ রান এবং বল হাতে একটি উইকেট নেওয়ার পাশাপাশি ম্যাচে দুটি ক্যাচ ধরেন মিনিস্টার গ্রুপ ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ। অলরাউন্ড পারফরম্যান্সের মাধ্যমে ম্যাচসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :