শনাক্তের হার ৩২ শতাংশের ওপরে, মৃত্যু ১৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জানুয়ারি ২০২২, ১৮:০২ | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২২, ১৭:৪২
হাসপাতালে বাড়ছে করোনা রোগীর সংখ্যা

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস পরিস্থিতির আরও অবনতি হয়েছে। এই সময়ে করোনায় মারা গেছেন ১৫ জন। ভাইরাসটি শনাক্ত হয়েছে ১৪ হাজার ৮২৮ জনের শরীরে। গত এক দিনে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩২ শতাংশ ছাড়িয়েছে।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে করোনায় মোট মারা গেছেন ২৮ হাজার ২৩৮ জন। আর মোট শনাক্তের সংখ্যা ১৬ লাখ ৯৯ হাজার ৯৬৪।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৪৫ হাজার ৮০৭টি নমুনা পরীক্ষা করা হয়। এই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৯৮ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা ১৫ লাখ ৫৭ হাজার ৮৫৯ জন।

মারা যাওয়া ১৫ জনের মধ্যে নয়জন পুরুষ ও ছয়জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের ছয়জন, ময়মনসিংহ বিভাগের তিনজন, সিলেট বিভাগের দুইজন এবং চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল বিভাগে একজন করে। এদিন রংপুর বিভাগে কেউ মারা যায়নি।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর খবর আসে। গত ২০ নভেম্বর দেশে প্রথমবারের মতো এবং ৯ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো করোনায় মৃত্যুহীন দিন দেখে বাংলাদেশ। এছাড়া বাকি সব দিনই মৃত্যু দেখেছে বাংলাদেশ।

গত ৫ আগস্ট দেশে সর্বোচ্চ ২৬৪ জন রোগী মারা যায়। ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয় ১৬ হাজার ২৩০ জন। তবে সেপ্টেম্বর থেকে তা কমতে শুরু করে। ডিসেম্বরের শুরু পর্যন্ত সেই ধারা অব্যাহত ছিল। যদিও ডিসেম্বরের মাঝামাঝি থেকে অব্যাহতভাবে বাড়ছে সংক্রমণ। নতুন শনাক্তদের বেশির ভাগ অতি সংক্রামক ওমিক্রনে আক্রান্ত বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :