হাতিয়ার দুই ইউপিতে চেয়ারম্যানসহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় সবাই জয়ী

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২২, ১৯:৪৫

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সুখচর ও নলচিরা ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থীসহ সকল সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। আগামী ১০ ফেব্রুয়ারি ইউনিয়ন দুটিতে ভোটগ্রহণের কথা থাকলেও ওইসব পদে কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় একক প্রার্থীদের জয়ী ঘোষণা করা হয়।

সোমবার সন্ধ্যায় একক প্রার্থীদের জয়ের বিষয়টি নিশ্চিত করেছেন হাতিয়া উপজেলা রিটার্নিং কর্মকর্তা জাকির হোসেন।

উপজেলা নির্বাচন কার্যালয়ের তথ্যমতে, সোমবার সুখচর ও নলচিরা ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে যাদের বিজয়ী ঘোষণা করা হয়েছে, তাদের প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। একক প্রার্থী হিসেবে সুখচর ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মো. আলা উদ্দিন ও নলচিরা ইউনিয়নে মনছুর উল্যাহ। বিজয়ী দুজনই বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছিল।

উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বখতিয়ার খিলজি মুজিব বলেন, নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রার্থীর বিরুদ্ধে যারা নির্বাচনে অংশ নেওয়ার জন্য মনোনয়ন জমা দিয়েছিলেন তারা দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছে।

একাধিক সূত্রে জানা যায়, দুটি ইউনিয়নের ৯টি করে ১৮টি ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডের ৩টি করে ৬টি ওয়ার্ডের সবাই সমঝোতারভিত্তিতে একজন ছাড়া বাকি সবাই নিজেদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছে। তবে দুই ইউপির কোনটিতেই বিএনপির কোন প্রার্থী ছিল না।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন বলেন, মঙ্গলবার সকালে বিজয়ী সবাইকে লিখিতপত্র দেওয়া হবে।

প্রসঙ্গত, গত ৪ জানুয়ারি ইউনিয়নগুলোর তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ১৬ জানুয়ারি ছিল মনোনয়ন জমা ও ২৪ জানুয়ারি ছিল প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। আগামী ১০ ফেব্রুয়ারি ইউনিয়নগুলোতে ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। সুখচর ইউনিয়নে চেয়ারম্যান পদে ২জন, সদস্য পদে ২৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭ জন, নলচিরা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সদস্য পদে ৪৮ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭ জন মনোনয়ন জমা দিয়েছিলেন।

উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে দ্বিতীয় ধাপে ৭টি ও বর্তমানের আরও ২ ইউনিয়নের নির্বাচনের ফলাফল সম্পন্ন হয়েছে। বাকি হরনী ও চানন্দী ইউনিয়নের নির্বাচনে তফসিল এখনো ঘোষণা করা হয়নি।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :