দ্রুত ওজন কমাতে জাদুকরি ডায়েট ‘কে-পপ ডায়েট’

প্রকাশ | ২৫ জানুয়ারি ২০২২, ১২:১৬ | আপডেট: ২৫ জানুয়ারি ২০২২, ১২:৩৩

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস

শরীরের ওজন কমানোর প্রতিযোগিতায় সবাই দৌড়াচ্ছেন। নিয়মিত শরীচর্চা ও সঠিক ডায়েট অনুসরণের মাধ্যমে দ্রুত ওজন কমানো সম্ভব। শুধু ব্যায়াম ও খাদ্য ওজন কমাতে সাহায্য করে না, কিছু লাইফস্টাইল ফ্যাক্টরও খুব কার্যকর হতে পারে। সম্প্রতি নেট মাধ্যমে কোরিয়ান কে-পপ ডায়েট নিয়ে খুব চর্চা হচ্ছে। ওজন কমানোর নয়া পদ্ধতি জানার জন্য আগ্রহ প্রকাশ করছেন বহু মানুষ।

 

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, কোরিয়ান কে-পপ ডায়েট আর কিছুই নয়, ওখানকার ঐতিহ্যবাহী খাবারের পদ্ধতি কিছু। যাতে প্রচুর পরিমাণে পুষ্টিকর উপাদান রয়েছে। এবং যে খাবারে শরীরে মেদ জমবে না। অতিরিক্ত ওজনও কমবে যে খাবারে, তাকেই কে পপ ডায়েট বলা হচ্ছে। কে পপ ডায়েট কথাটি এসেছে ওখানকার কে-পপ তারকাদের থেকে। যারা দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় সঙ্গীতশিল্পীদের গোষ্ঠীর সদস্য।

 

কোরিয়ান জনপ্রিয় সংগীত কে-পপ কয়েক বছরের মধ্যে বিশ্বজুড়ে কয়েক মিলিয়ন ভক্ত অর্জন করেছে এবং একটি বিশাল শিল্পে পরিণত হয়েছে। নিখুঁত চেহারার অনুধাবন করার জন্য কে-পপ সদস্যরা জিমের মধ্যে কাজ করে এবং কঠোর ডায়েট মেনে চলে। কোরিয়ান তারকাদের মধ্যে ওজন হ্রাস করার জন্য প্রতিদিন একটি খাবারও সাধারণ পদ্ধতি। পুষ্টিবিদরা এটিকে খুব সহজেই সঠিক এবং কার্যকর বলছেন।

 

এই ডায়েট পদ্ধতিতে প্রতিদিনের খাবারের তালিকায় রাখতে হবে প্রচুর পরিমাণে সবুজ শাক-সব্জি। গম, দুগ্ধজাত খাবার, চিনি এবং ফ্যাটজাতীয় খাবার খাওয়ায় লাগাম টানতে হবে। এর পাশাপাশি নিয়মিত শরীরচর্চা করাও খুবই জরুরি বলে জানাচ্ছেন তারা। অস্বাস্থ্যকর স্ন্যাকস, শর্করাজাতীয় পানীয়ও বাদ দিতে হবে রোজকার খাবারের তালিকা থেকে।

 

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, কে-পপ ডায়েট পদ্ধতিতে নিয়মিত খাবারের তালিকায় সব্জি, ডিম, মাছ, মাংস, সামুদ্রিক মাছ, ভাত (অল্প পরিমাণে) খাওযা যাবে। পাশাপাশি দুধ, দই, আইসক্রিমের মতো দুগ্ধজাত খাবার, পাউরুটি, পাস্তা, ভাজাভুজি, তৈলাক্ত খাবার, চর্বিজাতীয় মাংস, সফট ড্রিঙ্ক, বেক করা খাবার, ক্যান্ডি প্রভৃতি বাদ দিতে হবে।

 

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/আরজেড/এজেড)