শাবি উপাচার্যের পদত্যাগ দাবিতে ঢাকা-সিলেট লংমার্চ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ১৩:৪২ | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২২, ১৩:১১

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি (শাবিপ্রবি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে বুধবার (২৬ জানুয়ারি) সকাল ১০টায় ঢাকা থেকে সিলেট অভিমুখে লংমার্চ কর্মসূচির ঘোষণা করা হয়েছে।

বিবেকবান নাগরিক সমাজের ব্যানারে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আমরণ অনশন চলছে। দীর্ঘ অনশনে অনেকেই অসুস্থ হতে শুরু করেছেন। হাসপাতালে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এখন পর্যন্ত তাদের কেউ অনশন ভাঙেননি। সরকারের পক্ষ থেকে শিক্ষামন্ত্রী বা সংশ্লিষ্ট কেউ শিক্ষার্থীদের অনশন ভাঙাতে এগিয়ে আসেননি। তাদের দাবি পূরণে আশ্বাস দেখা যায়নি। এভাবে টানা অনশনে ছাত্রছাত্রীদের জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে এসে দাঁড়িয়েছে। এভাবে চলতে পারে না। শিক্ষার্থীরা জীবন বিপন্ন করে অনশন কর্মসূচি পালন করছে, আমাদের উচিত তাদের পাশে দাঁড়ানো। তাদের দাবির প্রতি একাত্মতা প্রকাশ করা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এমন পরিস্থিতিতে মঙ্গলবারের (২৫ জানুয়ারি) মধ্যে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ পদত্যাগ না করলে বুধবার ঢাকা থেকে সিলেট অভিমুখে লংমার্চ কর্মসূচি পালন করব। এতে ছাত্র-শিক্ষক, চিকিৎসক, সাংবাদিক, বুদ্ধিজীবী, আইনজীবী, ব্যবসায়ী, খেলোয়াড়, শ্রমজীবীসহ সমাজের সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করবেন বলে জানানো হয়। কর্মসূচিতে অংশ নিতে সবার প্রতি অনুরোধ জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের দ্রুত পদত্যাগে কার্যকর ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/কেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :