১৩ মাস পর মাঠে ফিরলেন মাশরাফি

প্রকাশ | ২৫ জানুয়ারি ২০২২, ১৫:০৬

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলাদেশ প্রিমিয়ার লিগের(বিপিএল) অষ্টম আসরে মিনিস্টার গ্রুপ ঢাকার জার্সিগায়ে নিজেদের প্রথম ম্যাচ থেকেই মাঠে নামার কথা থাকলেও অনুশীলনে হঠাৎ কোমরে ব্যথা পাওয়ার কারণে এতদিন খেলা হয়নি। অবশেষে দীর্ঘ ১৩ মাস পর মিনিস্টার গ্রুপ ঢাকার জার্সিগায়ে মাঠে ফিরলেন তিনি।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল থেকে এখনও অবসর না নিলেও দলে অনিয়মিত হয়ে গেছেন মাশরাফি। সেই সঙ্গে ফ্রাঞ্চাইজি লিগগুলোতেও খুব কম সময়ে দেখা যায় তাকে। শেষবারের মতো মাঠে নেমেছিলেন ২০২০ সালের ১৮ ডিসেম্বর। সেবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে জেমকন খুলনার হয়ে সবশেষ মাঠে নেমেছিলেন তিনি।

এরপর থেকে আর কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে আর মাঠে দেখা যায়নি তাকে। সব মিলিয়ে ৪০২ দিন পর ফের প্রতিযোগিমূলক ম্যাচে মাঠে নামলেন মাশরাফি। ১৩ মাস পর মাঠে সাবেক এই অধিনায়ক।

ওয়ানডে নেতৃত্ব ছাড়ার পর আন্তর্জাতিক ক্রিকেটে আর খেলা হয়নি মাশরাফির। ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাচ্ছেন তিনি। বিপিএলে তাকে দলে নেয় মিনিস্টার ঢাকা। লিগের শুরু থেকে খেলার কথা ছিল তার। সেজন্য নিয়মিত মাঠে এসে প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু ব্যক্তিগত অনুশীলনে হঠাৎ চোটে পড়েন তিনি। সেই চোটে প্রথম তিন ম্যাচে মাঠের বাইরে চলে যান মাশরাফি।

তবে ম্যাশের প্রত্যাবর্তনের ম্যাচে সুবিধা করতে পারেনি তার দল মিনিস্টার গ্রুপ ঢাকা। ম্যাচের শুরুতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১০০ রান তুলতে সক্ষম পেরেছে ঢাকা।

মিনিস্টার ঢাকা একাদশ

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ শেহজাদ, নাঈম শেখ, জহুরুল ইসলাম অমি, শুভাগত হোম চৌধুরী, আন্দ্রে রাসেল, ইসুরু উদানা, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও হাসান মুরাদ।

সিলেট সানরাইজার্স একাদশ

মোসাদ্দেক হোসেন সৈকত (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, এনামুল হক বিজয়, নাজমুল ইসলাম অপু, সোহাগ গাজী, সানজামুল ইসলাম, মুক্তার আলী, তাসকিন আহমেদ, লেন্ডল সিমন্স, কলিন ইনগ্রাম ও রবি বোপারা।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এমএম)