সাভারে সরকারি রাস্তায় সেপটিক ট্যাংক নির্মাণের অভিযোগ

প্রকাশ | ২৫ জানুয়ারি ২০২২, ১৬:৫৭

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকার সাভারে পয়নিষ্কাশনের পানি ফেলার জন্য সরকারি সড়কের মাঝে সেপটিক ট্যাংক নির্মাণের অভিযোগ উঠেছে এক নারীর বিরুদ্ধে। সাভার সদর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম মিল্টন এলাকায় সুফিয়া বেগমের নামে সেপটিক ট্যাংক নির্মাণের অভিযোগ উঠেছে। তবে সড়কের জায়গাটি তার পৈতৃক সম্পত্তি বলে দাবি করেছেন ওই নারী।

সুফিয়া বেগম বলেন, রাস্তাটা আমার বাড়ির সামনে এসেই শেষ হয়েছে। রাস্তার জমি আমরাই দিয়েছি। আমার বাড়ির ভেতরে ময়লা পানি রাখার কোনো জায়গা নেই। তাই রাস্তার ভেতরেই একটা গর্ত বানাচ্ছি।

সুফিয়া বেগম বলেন, সরকারকে সহযোগিতা করার জন্য আমরা রাস্তার জমি দিয়েছি। এজন্য সেই রাস্তা সরকারি হয়েছে। এখন আমাদেরকেও সরকারের সহযোগিতা করতে হবে। আমরা যদি বাড়ির ময়লা পানি ফেলবার জায়গা না পাই তাহলে কী করব। সেজন্যই এখানে খনন করছি।

সড়কটি সরকারি জায়গায় জানিয়ে স্থানীয় বাসিন্দারা বলেন, আমাদের এলাকার ওই সড়কটির দৈর্ঘ্য প্রায় এক কিলোমিটার ও প্রস্থ ১২ ফুট। সড়কটি দিয়ে প্রতিদিন গার্মেন্টস শ্রমিকসহ প্রায় ৫০০ মানুষ চলাচল করে।

সোমবার সড়কের পাশের বাসিন্দা সুফিয়া বেগম বাসার বাথরুমের পানি ফেলার জন্য সড়কের মাঝে একটি কূপ খনন করেন। এসময় স্থানীয়রা তাকে বাধা দিলে সড়কের জায়গাটি তার পৈতৃক জমি বলে দাবি করেন তিনি। এ কারণে রবিবার থেকে ভোগান্তি পোহাচ্ছেন ওই পথে চলাচলকারীরা।

এ ব্যাপারে ওই ওয়ার্ডের সংরক্ষিত আসনের নারী সদস্য মনোয়ারা বেগম বলেন, চেয়ারম্যানের নির্দেশে ওই ওয়ার্ডের সদস্য ও আমি সেখানে গিয়েছিলাম। সরকারি সড়কের মাঝে গর্ত খোঁড়া অবস্থায় দেখেছি। সুফিয়া বেগম নামে এক নারী তার বাসার পয়নিষ্কাশনের জন্য গর্তটি করেছেন বলে অভিযোগ উঠেছে। বিষয়টি মীমাংসার জন্য তাকে তিন দিন সময় দেওয়া হয়েছে। আপাতত গর্তটি টিন দিয়ে ঢেকে রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/আইএইচ/কেএম)