খুলনায় ঋণ দেওয়ার কথা বলে টাকা নিয়ে দুই প্রতারক লাপাত্তা

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২২, ১৭:১১

খুলনায় ১০ লাখ টাকা ঋণ দেওয়ার কথা বলে ‘অপু হ্যান্ডি ক্রাফট অ্যান্ড টেইলারিং’ নামে একটি ভুয়া সমিতির হয়ে এক লাখ ৯২ হাজার টাকা সঞ্চয় নিয়ে পালিয়েছে দুই প্রতারক। দীর্ঘদিন ধরে তারা গা ঢাকা দিয়ে আছেন। এরা হলেন মহিমা খাতুন ও আশিকুর রহমান অপু।

এদিকে সঞ্চয়ের টাকা ফেরতের জন্য চাপ দেওয়ায় প্রতিষ্ঠানটির গ্রাহক সম্পা আক্তারসহ তার পরিবার-পরিজনকে নানা ধরনের ভয়ভীতি ও জীবনাশের হুমকি দেওয়া হচ্ছে। এ ব্যাপারে খুলনা সদর থানায় গত রবিবার একটি জিডি করা হয়েছে।

খুলনা সদর থানাধীন নাজির ঘাট এলাকার মো. আব্দুর রহমান তালুকদারের মেয়ে সম্পা আক্তার জিডির আবেদনে বলেছেন, আমাকে ১০ লাখ টাকা ঋণ দেওয়ার কথা বলে কুষ্টিয়ার পশ্চিম মজমপুর গ্রামের মধু’র কন্যা মহিমা খাতুন ২০২০ সালের ৮ জানুয়ারি এক লাখ টাকা সঞ্চয় হিসেবে নেন। পরবর্তীতে মহিমা খাতুনের পার্টনার কুষ্টিয়ার পশ্চিম মজমপুর গ্রামের আকমল হাজী লেনের বাসিন্দা ও অপু হ্যান্ডি ক্রাফট অ্যান্ড টেইলারিংয়ের ব্যবস্থপনা পরিচালক আশিকুর রহমান অপু ঋণ দেওয়ার অযুহাতে বিভিন্ন সময় আরও ৯২ হাজার টাকা নেন। এরপর থেকে ঋণের টাকা চাইলে নানা অজুহাতে কালক্ষেপন করতে থাকেন তারা।

এমনকি ঋণের টাকা চাইলে আরও সঞ্চয় দেওয়ার কথা বলে টাকা চাইতে থাকে। তাদের চাহিদা মতো টাকা দিতে না পারলে আমাদের মেরা ফেলার হুমকি-দামকি দেওয়া হচ্ছে। এমনকি আমাদের খুলনা ছাড়া করার হুমকি দিচ্ছেন তারা। এছাড়া আমাদের সবার ছবি তাদের কাছে থাকায় তারা ওইসব ছবি অসৎ উদ্দেশ্যে ফেসবুকে ছেড়ে দেওয়ারও হুমকি দিচ্ছেন। বর্তমানে ভুক্তভোগী পরিবারটি প্রতারক চক্রের ভয়ে আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :