আদিয়ান মার্টের সিইওর বাড়িতে তালা দিলেন বিক্ষুব্ধ গ্রাহকেরা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২২, ১৭:৪৬

চুয়াডাঙ্গায় ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্টের নির্বাহী কর্মকর্তা (সিইও) জুবায়ের সিদ্দিকীর বাড়িতে তালা দিয়েছেন দেশের বিভিন্নস্থান থেকে আগত শতাধিক প্রতারিত গ্রাহক। মঙ্গলবার বেলা ১১টার দিকে তারা প্রতিষ্ঠানটির কার্যালয় ও সিইওর বাড়িতে তালা দেন। এর আগে বিক্ষুব্ধ গ্রাহকেরা প্রতিষ্ঠানটির সামনে বিক্ষোভ ও মানববন্ধন করে।

২০২১ সালের ২৯ অক্টোবর রাত ১২টার দিকে খুলনা ও চুয়াডাঙ্গা থেকে প্রতিষ্ঠানের সিইও জুবায়ের সিদ্দিকী মানিক, মহা-ব্যবস্থাপক মাহমুদ সিদ্দিকী রতন, উপদেষ্টা আবু বক্কর সিদ্দিকী ও ম্যানেজার মিনারুল ইসলামকে গ্রাহকের টাকা আত্মসাৎ মামলায় গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- (র‌্যাব) ৬। মাসখানের আগে প্রতিষ্ঠানের সিইও বাদে সবাই জামিনে জেল থেকে বের হয়ে আসেন।

প্রতারিত গ্রাহকরা বলেন, আমরা মোটরসাইকেল, ফ্রিজসহ বিভিন্ন পণ্য কেনার জন্য প্রায় দেড় কোটি টাকা দিয়েছি। আমরা কয়েক দফায় টাকার জন্য তাদের সঙ্গে বসেও কোনো সুরহা হয়নি। সিইওর বাবা প্রতিষ্ঠানটির উপদেষ্টা আবু বক্কর সিদ্দিকী গ্রাহকদের টাকা ফেরতের আশ্বাস দিলেও সেটির বাস্তবায়ন হচ্ছে না। আমরা এখন পথে বসেছি।

চুয়াডাঙ্গা সদর উপজেলার মোমিনপুর ইউনিয়নের বোয়ালমারি গ্রামের মজিবুল হক নামে এক গ্রাহক বলেন, এক বছর আগে মোটরসাইকেল কেনার জন্য তিন লাখ ২৬ হাজার টাকা পেমেন্ট করি। এখনো টাকা পাইনি। আমরা মামলা না করলেও অন্য কেউ মামলা করে। এতে সিইওসহ চারজন গ্রেপ্তার হয়। তারা কিছুদিন আগে জেল থেকে জামিনে বের হন।

গ্রাহক মুজিবুল হক বলেন, জেল থেকে বের হওয়ার পর আমরা তাদের সঙ্গে টাকার ফেরতের বিষয়ে যোগাযোগ করেও কোনো সাড়া পাইনি।

প্রান্ত নামে এক গ্রাহক বলেন, আমি গত বছরের মে মাসে ফ্রিজ, মোটরসাইকেলসহ ছয় লাখ টাকার পণ্য অর্ডার করি অনলাইনে। ওই মাসেই টাকা পেমেন্ট করি। এরপর থেকে কোনো পণ্য দেয়নি প্রতিষ্ঠানটি। আবার টাকার কথা বললে দেব দিচ্ছি বলে ঘুরিয়ে যায়। আমরা বেকার যুবক। ধার দেনা করে টাকা দিয়েছি। আমরা এখন পথে বসেছি।

প্রান্ত বলেন, দুদিন আগে আমরা কয়েকজন জামিনে পাওয়া প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক মাহমুদ সিদ্দিকী রতন, উপদেষ্টা আবু বক্কর সিদ্দিকী ও ম্যানেজার মিনারুলের কাছে টাকা চেয়ে যোগাযোগ করি। তারা আমাদেরকে মৌখিক এক মাসের সময় চাইলেও নিশ্চয়তামূলক কিছু দেয়নি। এজন্য আমরা আজ আদিয়ান মার্টের প্রতিষ্ঠান এবং সিইওর বাড়িতে তালা দিয়েছি। আমরা পাওনা টাকা ফেরত চাই।

তালা দেওয়ার খবর পেয়ে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) সুখেন্দু বসু ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন। তাদের কাছে বিস্তারিত শোনেন এবং আইন নিজেদের হাতে তুলে না নেয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

কেজি দরে অপরিপক্ক তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :