তিন বছর পর জাতীয় দলে ফিরলেন বালোতেল্লি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২২, ১৮:১৭

দীর্ঘ তিন বছরেরও বেশি সময় পর ইতালি জাতীয় দলে ডাক পেলেন অভিজ্ঞ স্ট্রাইকার মারিও বালোতেল্লি। ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফ ম্যাচকে সামনে রেখে অনুশীলন ক্যাম্পের জন্য বালোতেল্লিকে ডেকেছেন ইতালির কোচ রবার্তো মানচিনি। বালোতেল্লিকে দলে ডাকার বিষয়টি ইতালিয়ান ফুটবল ফেডারেশন এফআইজিসি নিশ্চিত করেছে।

গেল ইউরোয় দলের শিরোপা জয়ে বড় অবদান ছিল ফেডেরিকো চিয়েসার। কিন্তু হাঁটুর চোটের কারণে মে মাস পর্যন্ত মাঠের বাইরে থাকবেন তিনি। তাই মানচিনি দলে ভিড়িয়েছেন অভিজ্ঞ সেনানী বালোতেল্লিকে। সবশেষ ২০১৮ সালের সেপ্টেম্বরে তিনি খেলেছিলেন ইতালির হয়ে। বর্তমানে তুর্কি লিগের দল আদানা দেমিরস্পোরে খেলছেন বালোতেল্লি।

মার্চের শেষ নাগাদ নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে প্লে-অফের প্রথম ম্যাচকে সামনে রেখে ফ্লোরেন্সের কাছাকাছি কোভারসিয়ানোতে জাতীয় ট্রেনিং সেন্টারে তিনদিনের একটি ক্যাম্পের জন্য দল ঘোষনা করেছেন মানচিনি। এই ম্যাচে জিততে পারলে কাতারের টিকিট পেতে পরের ম্যাচে আজ্জুরিদের প্রতিপক্ষ পর্তুগাল ও তুরষ্কের মধ্যে বিজয়ী দল।

প্লে-অফ ম্যাচকে সামনে রেখে পাঁচজন নতুন মুখকে ডাকা হয়েছে। তারা হলেন গোলরক্ষক মার্কো কারনেসেচি, ডিফেন্ডার গিওর্গিও স্কালভিনি, মিডফিল্পার ডেভিন ফ্রাত্তেসি, নিকোলো ফাগিওলি ও স্যামুয়েল রিচি। ইনজুরির কারনে দল থেকে বাদ পড়েছেন নিয়মিত খেলোয়াড় ফেডেরিকো চিয়েসা, লিওনার্দো স্পিনাজ্জোলা, গিয়ানলুইগি ডোনারুমা, লিওনার্দো বনুচ্চি ও আন্দ্রে বেলেত্তি। এদের সাথে আরো বাদ পড়েছেন পিএসজি মিডফিল্ডার মার্কো ভেরাত্তি ও চেলসি তারকা জর্জিনিও।

৬০ বছরের ইতিহাসে প্রথমবারের মত ২০১৮ বিশ্বকাপের মূল পর্বে খেলতে ব্যর্থ হয়েছিল ইউরোপীয়ান চ্যাম্পিয়নরা। ঐ সময় সুইডেনের বিপক্ষে প্লে-অফের দুই লেগে পরাজিত হয়ে বিদায় নিয়েছিল ইতালি।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :