বেতন জালিয়াতি, ডিপিডিসির ঠিকাদারি প্রতিষ্ঠানে দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২২, ১৯:২৭

আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ দেওয়া কর্মচারীদের অর্ধেক বেতন প্রদান ও অর্থ আত্মসাতের অভিযোগে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) ঠিকাদারি প্রতিষ্ঠান এমআরএ কনসোর্টিয়ামে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৪ জানুয়ারি) দুদকের সহকারী পরিচালক আফরোজা হক খানের নেতৃত্বাধীন একটি টিম এই অভিযান চালায়। বিষয়টি ঢাকা টাইমসকে নিশ্চিত করে দুদকের জনসংযোগ বিভাগ।

অভিযানের সময় এনফোর্সমেন্ট টিমকে এমআরএ কনসোর্টিয়ামের আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ করা মিটার রিডার, সুপারভাইজার, লাইনম্যানসহ বেশ কয়েকজন জানান, ঠিকাদারি প্রতিষ্ঠান তাদের বেতনের জন্য ব্যাংক হিসাব খোলা হলেও ওই হিসাবের চেকবই তাদের কাছে নেই এবং কোম্পানি তাদেরকে নগদ বেতন দেয়, যা চুক্তিতে উল্লিখিত বেতনের অর্ধেকেরও কম।

চুক্তিভিত্তিক কর্মচারীরা দুদক এসফোর্সমেন্ট টিমকে আরও জানান, তাদের সঙ্গে ঠিকাদারি প্রতিষ্ঠানের দুই বছরের যে চুক্তি হয়েছে, কোম্পানি তাদের নামীয় চেক বইয়ের ২৪ পাতায় স্বাক্ষর আগেই নিয়ে নেয়।

দুদকের এনফোর্সমেন্ট ইউনিটের তথ্য থেকে জানা যায়, আউটসোর্সিংয়ের মাধ্যমে মিটার রিডার, সুপারভাইজার, লাইনম্যান পদে নিয়োগপ্রাপ্ত কর্মচারীদের বেতন বাবদ প্রদত্ত অর্থ অর্ধেক দিয়ে বাকি অর্থ আত্মসাৎ করা হয়। এই অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন অভিযান চালায়।

দুদকের এনফোর্সমেন্ট ইউনিট আরও জানায়, অভিযানের সময় ডিপিডিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী (প্রকিউরমেন্ট) সালেকের সঙ্গে অভিযোগের বিষয়ে কথা বলেন এবং আউটসোর্সিং কোম্পানির সঙ্গে দরপত্র চুক্তির রেকর্ডপত্র সংগ্রহ করেন।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এসআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :