অর্থ আত্মসাতের মামলায় বিআইডব্লিউটিসির সাবেক জিএমকে আত্মসমর্পণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২২, ১৯:৪৭

দুর্নীতি দমন কমিশনের করা মামলায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) সাবেক মহাব্যবস্থাপক (জিএম) ক্যাপ্টেন শওকত সরদারকে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) অর্থ আত্মসাতের মামলায় ক্যাপ্টেন শওকত সরদারের আগাম জামিন আবেদন খারিজ করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এই মামলায় আসামিপক্ষের আইনজীবী হিসেবে আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী জে কে পাল, দুদকের পক্ষে ছিলেন আইনজীবী শাহীন আহমেদ এবং রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

গত ৫ জানুয়ারি দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ ফেরির জন্য ফগ লাইট কেনায় অনিয়মের অভিযোগে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) পরিচালক এবং জিএমসহ সাত কর্মকর্তার নামে মামলা করে দুদক।

এই মামলার অন্য আসামিরা হলেন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) সাবেক চেয়ারম্যান ও পরিচালক (কারিগরি) ড. জ্ঞান রঞ্জন শীল, জিএম ক্যাপ্টেন শওকত সরদার, মো. নুরুল হুদা, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারি পঙ্কজ কুমার পাল, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) সাবেক মহাব্যবস্থাপক (মেকানিক্যাল) ইঞ্জিনিয়ার মো. রহমত উল্লা, বাংলাদেশ জুট মিলস করপোরেশনের (বিজেএমসি) মেকানিক্যাল বিভাগের ম্যানেজার ইঞ্জিনিয়ার মোহাম্মদ নাসির উদ্দিন এবং মেসার্স জনি করপোরেশনের মালিক ওমর আলী।

উচ্চ ক্ষমতাসম্পন্ন ফগ অ্যান্ড সার্চ লাইট কিনতে পাঁচ কোটি ৬৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দুদকের সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এর আগে ৩০ ডিসেম্বর ২০২১ সালের কমিশন মামলাটির অনুমোদন করে।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এসআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :