চট্টগ্রামে ছয় মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্ত

প্রকাশ | ২৬ জানুয়ারি ২০২২, ১৩:১২ | আপডেট: ২৬ জানুয়ারি ২০২২, ১৪:০৩

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

চট্টগ্রামে গত এক দিনে ৪ হাজার ২৬৫টি নমুনা পরীক্ষা করে আরও ১ হাজার ৪৫৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণের এ সংখ্যা ছয় মাসের মধ্যে সর্বোচ্চ। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৪ দশমিক ১৩ শতাংশ। এক দিনে আগে শনাক্তের এ সংখ্যা ছিল ১ হাজার ৩৪৮। শনাক্তের হার ছিল ৩৬ দশমিক ৫৪ শতাংশ, যা গত ছয় মাসের মধ্যে সবচেয়ে বেশি।

বুধবার জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় জানায়, ফৌজদারহাট বিআইটিআইডি, শাহ আমানত বিমানবন্দর ও নগরীর ১১ ল্যাব এবং এন্টিজেন টেস্টে মঙ্গলবার চট্টগ্রামের চার হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১ হাজার ৪৫৫ জনের দেহে করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের তথ্য পর্যালোচনায় দেখা যায়, নতুন বছরের প্রথম দিনে নয় জনের করোনা শনাক্ত হয় চট্টগ্রামে। সর্বশেষ মঙ্গলবার শনাক্ত হয়েছে ১৪৫৫ জন। ২৫ দিনের ব্যবধানে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ১৬২ গুণ বেশি। চট্টগ্রামে সর্বশেষ এর চেয়ে বেশি এক হাজার ৪৬৬ জনের শরীরে ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল ঠিক ছয় মাস আগে। ওইদিন তিন হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষা হয়। সংক্রমণ হার ছিল ৩৭ দশমিক ৩৭ শতাংশ। করোনায় আক্রান্ত ৯ রোগীও মারা যান।

সিভিল সার্জন অফিস জানায়, গত এক দিনে আক্রান্তদের মধ্যে শহরের এক হাজার ৬০ জন ও ১৫ উপজেলার ৩৯৫ জন।

উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ হাটহাজারীতে ৮৮, রাউজানে ৬৪, আনোয়ারায় ৫৮, রাঙ্গুনিয়ায় ৩৫, বাঁশখালীতে ২৯, বোয়ালখালীতে ২৫, সাতকানিয়ায় ২৩, মিরসরাই ও ফটিকছড়িতে ১৭ জন করে, লোহাগাড়ায় ১৪, পটিয়ায় ১৩, সীতাকুণ্ডে ৫, সন্দ্বীপ ও চন্দনাইশে ৩ জন এবং কর্ণফুলীতে একজন করে রয়েছেন।

গত এক দিনে করোনায় শহর ও গ্রামে একজন করে রোগীর মৃত্যু হয়। মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৩৪৮ জন হয়েছে। এতে শহরের ৭২৯ ও গ্রামের ৬১৯ জন।

ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এফএ/ইএস