শিল্পী সমিতির নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জানুয়ারি ২০২২, ১৬:৪৯ | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২২, ১৬:২০

আগামী শুক্রবার চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচনের ভোট। বাকি মাত্র এক দিন। কিন্তু সেদিন নির্বাচন হবে কি না, তা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। কারণ, নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে সম্পূরক আবেদন করেছেন শিল্পী সমিতির ভোটার তালিকা থেকে বাদ পড়া সদস্যরা। আজ বুধবার সেই আবেদনের শুনানি।

বিচারপতি খসরুজ্জামান ও মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চে ওই আবেদনের ওপর শুনানি হবে বলে গণামাধ্যমকে নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

তিনি জানান, গত দুই বছরে শিল্পী সমিতির ১৮৪ জন পূর্ণ সদস্যকে সহযোগী সদস্য করে রাখা হয়েছে। ফলে তারা ভোটার তালিকা থেকে বাদ পড়েছেন। সম্প্রতি ওই সহযোগী সদস্যদের পক্ষ থেকে ১৬ জন তাদের পূর্ণাঙ্গ সদস্যপদ ফিরে পেতে হাইকোর্টে রিট আবেদন করেন। এরপর হাইকোর্ট সহযোগী সদস্য করা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন।’

শিল্পী সমিতির শুক্রবারের ভোট উৎসবকে ঘিরে এরই মধ্যে প্রার্থী ও ভোটারদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। কিন্তু এদিন ভোট হবে কিনা, তা জানা যাবে বুধবারের শুনানির পরই।

এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। একটি মিশা সওদাগর ও জায়েদ খানদের, অন্যটি ইলিয়াস কাঞ্চন ও নিপুণদের। দুই প্যানেলেই প্রার্থী হয়েছেন একঝাঁক তারকা। এছাড়া আছেন দুজন স্বতন্ত্র প্রার্থী। এবার মোট ভোট দিতে পারবেন ৪২৮ জন শিল্পী।

ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :