দুজনকে ধর্ষণ: কবিরাজের ১৪ বছর কারাদণ্ড

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২২, ২০:৩৭

প্রেম জোড়া লাগানোর লোভ দেখিয়ে এক কিশোরী ও এক তরুণীকে ধর্ষণ করে আল-আমিন ওরফে আকিল সরদার (৬০) নামে এক ভণ্ড কবিরাজ। ধর্ষণের ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে দুজনকে একাধিকবার ধর্ষণ করেন তিনি। এ ঘটনায় ২০১৬ সালের ২৪ নভেম্বর বাদী হয়ে মামলা করেন এক ভুক্তভোগীর (১৪) পিতা শফিউল্লাহ প্রামাণিক।

বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতে জেলা ও দায়রা জজ জিয়াউর রহমান এ মামলার রায় দেন। রায়ে কবিরাজি চিকিৎসার নামে ধর্ষণের পর ভিডিও ধারণ করে ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অপরাধে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালে ভন্ড কবিরাজ আকিলের ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দেয় আদালত। একই সঙ্গে জরিমানা করা হয়েছে ১০ লাখ টাকা। অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড হবে বলেও নির্দেশ দিয়েছে আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন, রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) ইসমত আরা। তিনি জানান, মামলাটি নাটোরের বড়াইগ্রাম থানার। এ মামলায় তছলিমা ও রঞ্জু সরদার নামে আরও দুজনকে আসামি করা হয়েছে। ২০১৬ সালে মামলাটি করেছিলেন ভিকটিমের পিতা শফিউল্লাহ প্রামাণিক। বিচারক মামলার রায় ঘোষণার সময় অভিযুক্ত পলাতক ছিলেন। তিনি নাটোরের বড়াইগ্রাম উপজেলার চান্দাই গ্রামের আব্দুল বারী ওরফে ঝোলন সরদারের ছেলে।

পিপি ইসমত আরা জানান, ভুক্তভোগীর বাড়ির পাশেই থাকতেন আসামি। তিনি জানতেন ভুক্তভোগীদের প্রেমের সম্পর্ক ভাঙার বিষয়টি। কবিরাজের কথা বিশ্বাসযোগ্য বলে তাকে আশ্বস্ত করে প্রতিবেশী তছলিমা ও রঞ্জু সরদার। ভাঙা প্রেমের সম্পর্ক জোড়া লাগানোর প্রলোভন দেখিয়ে কিশোরীকে তার বাড়িতে নিয়ে ধর্ষণ করা করে। ধর্ষণের দৃশ্য গোপনে ধারণ করে সে। ধর্ষণের কথা প্রকাশ করলে কিশোরীর মৃত্যু হবে বলেও হুমকি দেয়। তাতেও কাজ না হলে ধারণকৃত ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেওয়ার ভয় দেখায়। এভাবে কৌশলে তাকে একাধিকবার ধর্ষণ করে কবিরাজ।

কবিরাজের প্রতারণা ও ধর্ষণের শিকার হয়েছিলেন আরেক তরুণী। তাকেও ভয় দেখিয়ে গোপনে ধর্ষণ করে আসছিল কবিরাজ। একদিন দুজনকে একসঙ্গে তার ঘরে ডাকে। তখন দুই ভুক্তভোগীই অস্বীকৃতি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে তাদের গোপন ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেয় ভন্ড কবিরাজ।

রাষ্ট্রপক্ষের পিপি জানান, এ মামলায় প্রথমদিকে তিনজনকে আসামি করা হলেও পুলিশ তার তদন্ত শেষে একজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। পরে মামলাটি নিষ্পত্তির জন্য নাটোরের বড়াইগ্রাম থানা থেকে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালে পাঠানো হয়।

তিনি আরও জানান, মামলায় মোট ৯ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালতে এ রায় ঘোষণা করা হয়েছে। এছাড়াও আদালত বিধি মোতাবেক মামলার আলামত বাজেয়াপ্ত করার নির্দেশ প্রদান করেন। একই সঙ্গে পলাতক আসামিকে দ্রুত গ্রেপ্তারের নির্দেশ দেন।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :