‘মার্কিন নিষেধাজ্ঞা দেশের উন্নয়নে কোনো প্রভাব ফেলবে না’

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২২, ১৩:৩১ | আপডেট: ২৭ জানুয়ারি ২০২২, ১৩:৪৭

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস

গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র‍্যাবের সাত কর্মকর্তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের আরোপিত নিষেধাজ্ঞা বাংলাদেশের উন্নয়নে কোনো প্রভাব পড়বে না বলে মন্তব্য করেছেন মৎস ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

বৃহস্পতিবার সকালে সাভারের বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে (বিএলআরআই) বার্ষিক রিসার্চ রিভিউ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করেন তিনি।

রেজাউল করিম বলেন, যুক্তরাষ্ট্র ভুল তথ্যের ভিত্তিতে র‍্যাবের কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ইতিমধ্যে ব্যাপারটি ব্যাখ্যা করেছেন যে এই বিষয়ে আমরা প্রকৃত তথ্য তাদের কাছে উপস্থাপন করবো। আমাদের বিশ্বাস এতে যুক্তরাষ্ট্রের ভুল ধারণা ভেঙে যাবে। তাছাড়া যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিলে আমাদের দেশের উন্নয়ন, অগ্রযাত্রাসহ অন্য কোনকিছু ব্যাহত হওয়ার বা প্রভাবিত হওয়ারও কোনো কারণ নেই।

এ সময় নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে বিএনপির অবস্থান নিয়ে সমালোচনা করেন প্রাণিসম্পদমন্ত্রী। বলেন, বিএনপি নেতারা নিবার্চনী সার্চ কমিটি নিয়ে যে আবোল তাবোল কথা বলছেন সেটি মানুষের মাঝে বিভ্রান্তির সৃষ্টি করছে। তারা চায় সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করতে। আর সেই লক্ষ্যেই দলটির নেতাকর্মীরা দিনরাত ষড়যন্ত্র করে যাচ্ছে। বর্তমান সরকার উন্নয়নবান্ধব সরকার। এই সরকারের সময় দেশে ব্যাপক উন্নয়ন হচ্ছে সেটিই বিএনপির গাত্রদাহের কারণ।

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) মহাপরিচালক ড. এস এম জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদাসহ আরও অনেকে।

ঢাকাটাইমস/২৭জানুয়ারি/প্রতিনিধি/এমআর