পাঁচবিবিতে ইউপি নির্বাচন: লড়ছেন চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রী

আল-কারিয়া চৌধুরী, পাঁচবিবি (জয়পুরহাট)
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২২, ১৪:৩৫

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ৮নং আওলাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীসহ সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হলেও স্বামী-স্ত্রীসহ সাতজনের মধ্যে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার না করায় তাদের নামে প্রতীকও বরাদ্দ দিয়েছেন নির্বাচন কমিশন। সোমবার উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলার ৮নং আওলাই (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আ.লীগ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী একরামুল হক চৌধুরী (তাওহীদ) মোটরসাইকেল প্রতীক ও তার স্ত্রী নিলুফা আক্তার লিপি রজনীগন্ধা প্রতীক, এসএম ইব্রাহিম হোসাইন নৌকা প্রতীক, আব্দুর রাজ্জাক মন্ডল ঘোড়া প্রতীক, ওবায়দুর রহমান চশমা প্রতীক, সোহেল ফকির টেলিফোন প্রতীক ও আজিজুল হক আনারস প্রতীক। এছাড়াও উপজেলার ৭নং কুসুম্বা (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে জিহাদ মন্ডল নৌকা প্রতীকে ও আ.লীগ বিদ্রোহী মুক্তার হোসেন মন্ডল আনারস প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৭নং কুসুম্বা (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন ও ৮নং আওলাই (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও ওই দুই (ইউপিতে) মোট ভোটার সংখ্যা ৪৮ হাজার ২২৯ জন। এর মধ্যে নারী ভোটার ২৪ হাজার ৪৬ জন ও তৃতীয় লিঙ্গ একজন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, আগামী ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ৭ম ধাপের (ইউপি) নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, নির্বাচন চলাকালে প্রার্থীদের আচারণবিধি লঙ্ঘনের অভিযোগ পেলে আইনগত ব্যবস্থাও নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :