মানিকগঞ্জে গৃহবধু হত্যায় একজনের যাবজ্জীবন

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২২, ১৫:৫৮

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

মানিকগঞ্জের শিবালয়ে পরকীয়ার জেরে সালেহা বেগম নামে এক গৃহবধুকে শ্বাসরোধ করে হত্যার দায়ে রেজাউল মণ্ডল নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন প্রাপ্ত রেজাউল জেলার শিবালয় উপজেলার নিহালপুর গ্রামের মৃত সামসুল মন্ডলের ছেলে। তিনি পেশায় একজন চা বিক্রেতা ছিল। নিহত সালেহা বেগম একই গ্রামের সিরাজুল ইসলামের স্ত্রী।

আদালত সূত্রে জানা গেছে, আসামি রেজাউলের সাথে সিরাজুল ইসলামের স্ত্রী সালেহার পরকীয়ার সর্ম্পক ছিল। সালেহার স্বামীও আরিচা ঘাটে চায়ের দোকানে কাজ করতো। দোকানে কাজের সুবাদে সিরাজুল গভীর রাতে বাড়িতে আসতো। ২০১১ সালের অক্টোবর মাসের ১ তারিখ রাত সাড়ে ১২ টার সালেহা বাড়ি থেকে বের হয়ে নিঁখোজ হয়। পরদিন ভোরে আরিচাস্থ আবহাওয়া অফিসের পেছন থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এঘটনায় সালেহার ভাই ইসমাইল হোসেন বাদী হয়ে রেজাউল ও অজ্ঞাত কয়েকজনকে আসামি করে শিবালয় থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ ঘটনার পরদিনই রেজাউলকে গ্রেপ্তার করে আদালতে পাঠায়। পরে রেজাউল ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবী নিরঞ্জন বসাক জানান, মামলার তদন্তকর্মকর্তা পুলিশ পরিদর্শক মোস্তাফিজুর রহমান ২০১২ সালে ২৮ ফেব্রুয়ারি আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। মামলায় মোট ১৬ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত রেজাউলকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদন্ড প্রদান করেন। আসামি রেজাউল জামিন নিয়ে পলাতক আছে।

আসামি পক্ষের মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এসএ)