ট্রাকচাপায় ব্যবসায়ীর মৃত্যু

প্রিমিয়ার সিমেন্ট কর্তৃপক্ষের পরামর্শে আত্মগোপনে যান চালক

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২২, ১৬:৩৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর বেইলিরোডে প্রিমিয়ার সিমেন্টের ট্রাকের ধাক্কায় ডিম ব্যবসায়ীর প্রাণহানির ঘটনায় অভিযুক্ত চালককে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম জসিম উদ্দিন।

প্রিমিয়ার সিমেন্ট কর্তৃপক্ষের পরামর্শে চট্টগ্রামের চাঁদগাওয়ে বন্ধুর বাসায় আত্মগোপনে থাকা জসিমকে বুধবার রাতে গ্রেপ্তার করে এলিট ফোর্সটি।

জসিমকে গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত জানাতে বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে এসব তথ্য তুলে ধরেন র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, দুটি ভ্যানকে ধাক্কা দেওয়ার পর মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে ট্রাকচালক জসিম উদ্দিন। ঘটনার পর কর্তৃপক্ষের পরামর্শেই চট্টগ্রামে বন্ধুর বাসায় আত্মগোপনে যান তিনি।

কমান্ডার খন্দকার আল মঈন জানান, গত ২৪ জানুয়ারি ভোরে রাজধানীর বেইলি রোডে একটি সিমেন্ট কোম্পানির ট্রাক বেপরোয়া গতিতে চালানোর কারণে ডিম বহনকারী দুটি ভ্যানকে পেছন থেকে সজোরে ধাক্কা দেয়। এতে ভ্যানচালক তুহিন রাস্তায় ছিটকে পড়ে আহত হন। অন্য ভ্যানের চালক নূর আলম ট্রাকের নিচে চাপা পড়ে মারা যান। নিহত নূর আলম তেজগাঁও রেলস্টেশনের পাশে সপরিবারে ছোট একটি কক্ষ ভাড়া নিয়ে বসবাস করতেন। তিনি তেজগাঁওয়ের ডিমের আড়ত থেকে ডিম নিয়ে ভ্যানে করে যাত্রাবাড়ী ও জিনজিরায় দোকানে দোকানে ডিম বেচতেন। ঘটনার দিন তেজগাঁও আড়ত থেকে ডিম নিয়ে জিনজিরায় যাচ্ছিলেন।

এ ঘটনায় মামলার প্রেক্ষিতে র‌্যাব-৩ ও র‌্যাব-৭ যৌথ অভিযানে চট্টগ্রামের চাঁদগাও এলাকা থেকে ঘাতক ট্রাকচালক জসিমকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জসিমকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, তিনি প্রায় ১০ বছর ধরে গাবতলীর ট্রাক স্ট্যান্ড থেকে ইট/বালু বহনকারী ট্রাক চালাতেন। চলতি মাসের প্রথম দিকে একটি সিমেন্ট কোম্পানিতে মাসিক ৮ হাজার টাকা বেতনে ট্রাক চালক হিসেবে যোগদান করেন।

গত ২৩ জানুয়ারি রাতে সিমেন্টভর্তি ট্রাকটি নিয়ে মুন্সিগঞ্জ থেকে উত্তরায় যান। সিমেন্ট নামিয়ে ফেরার পথে ২৪ জানুয়ারি ভোরে বেইলি রোডে দুটি ডিমবোঝাই ভ্যানে সজোরে ধাক্কা দিলে নূর আলম মারা যান।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, দুর্ঘটনার পর সে ট্রাকটি রেখে ঘটনাস্থল থেকে পালিয়ে তার সিমেন্ট কোম্পানির সঙ্গে যোগাযোগ করে। কর্তৃপক্ষের পরামর্শেই তিনি চট্টগ্রামে পালিয়ে বন্ধুর বাসায় আত্মগোপনে যান।

এক প্রশ্নের জবাবে র‌্যাব কর্মকর্তা মঈন বলেন, গত ১০ বছর ধরে ট্রাক চালিয়ে এলেও জসিম ২০১৮ সালে লাইসেন্স করেন। আমরা মামলার ভিত্তিতে ঘাতক ট্রাকচালককে গ্রেপ্তার করেছি। মামলার তদন্তে তদন্তকারী কর্মকর্তা যদি ওই কোম্পানির সংশ্লিষ্টতা পান তাহলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেবেন।

ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এসএস/এমআর