এক দিনে শনাক্ত প্রায় ১৬ হাজার, মৃত্যু ১৫

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২২, ১৭:২০
ফাইল ফটো।

দেশে গত এক দিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৫ জন মারা গেছেন। এই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৮০৭ জনের শরীরে। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭ জন।

বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ৪৯ হাজার ৪২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১.৯৮ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১৭ লাখ ৪৭ হাজার ৩৩১ জন। মোট শনাক্তের হার ১৪.১৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, মারা যাওয়া ১৫ জনের মধ্যে ৫ জন পুরুষ ও ১০ জন নারী। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত ২৮ হাজার ২৮৮ জনের মৃত্যু হলো।নতুন মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ৮ জন, চট্টগ্রাম বিভাগের ৩ জন, রাজশাহী বিভাগের ২ জন, বরিশাল বিভাগের ১ জন এবং রংপুর বিভাগে ১ জন। খুলনা, সিলেট ও ময়মনসিংহ বিভাগে কেউ মারা যায়নি।

এছাড়া গত এক দিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬১ হাজার ৪৩ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর খবর আসে। গত ২০ নভেম্বর দেশে প্রথমবারের মতো এবং ৯ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো করোনায় মৃত্যুহীন দিন দেখে বাংলাদেশ। এছাড়া বাকি সব দিনই মৃত্যু দেখেছে বাংলাদেশ।

গত ৫ আগস্ট দেশে সর্বোচ্চ ২৬৪ জন রোগী মারা যায়। ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয় ১৬ হাজার ২৩০ জন। তবে সেপ্টেম্বর থেকে তা কমতে শুরু করে। ডিসেম্বরের শুরু পর্যন্ত সেই ধারা অব্যাহত ছিল। তবে ডিসেম্বরের শেষ থেকে অব্যাহতভাবে বাড়ছে সংক্রমণ।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :