কক্সবাজারে ৮০ হাজার পিস ইয়াবা জব্দ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২২, ১৭:৫০

কক্সবাজারের ঘুমধুম এলাকা থেকে ৮০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধার হওয়ার ইয়াবার দাম দুই কোটি ৪০ লাখ টাকা। বৃহস্পতিবার বিকালে বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজিবির ঘুমধুম বিওপির সদস্যরা জানতে পারে যে, কিছু ইয়াবা চোরাকারবারিরা বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার থেকে বাংলাদেশে ঢুকবে। তখন ঘুমধুম বিওপির একটি চৌকস টহলদল বুধবার দিবাগত রাত একটার দিকে কয়েকজন ইয়াবা চোরাকারবারিকে পায়ে হেঁটে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে। ওই সময়ে টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে সশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে পাশাপাশি গ্রেপ্তার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে বিজিবি সদস্যদের উপরে গুলি চালায়। সরকারী সম্পদ রক্ষার্থে বিজিবি সদস্যরাও গুলি করলে চোরাকারবারীরা জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়। এরপর টহলদল ঘটনাস্থল থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ৮০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করে। উদ্ধার হওয়ার ইয়াবার দাম দুই কোটি ৪০ লাখ টাকা। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স’’ নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাসের মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে আসছে। কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবির টহলদল ১৪ কোটি ৯৫ লাখ ৬৫ হাজার টাকা দামের মূল্যমানের চার কোটি ৯৮ লাখ ৫৫০ পিস বার্মিজ ইয়াবা এবং ২৫ কোটি টাকা দামের পাঁচ কেজি ক্রিস্টাল মেথসহ (আইস) মোট ৩৯ কোটি ৯৫ লাখ ৬৫ হাজার টাকা মূল্যমানের মাদকদ্রব্য এবং সাতজন আসামি আটক করেছে।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :