কক্সবাজারে ৮০ হাজার পিস ইয়াবা জব্দ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২২, ১৭:৫০

কক্সবাজারের ঘুমধুম এলাকা থেকে ৮০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধার হওয়ার ইয়াবার দাম দুই কোটি ৪০ লাখ টাকা। বৃহস্পতিবার বিকালে বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজিবির ঘুমধুম বিওপির সদস্যরা জানতে পারে যে, কিছু ইয়াবা চোরাকারবারিরা বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার থেকে বাংলাদেশে ঢুকবে। তখন ঘুমধুম বিওপির একটি চৌকস টহলদল বুধবার দিবাগত রাত একটার দিকে কয়েকজন ইয়াবা চোরাকারবারিকে পায়ে হেঁটে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে। ওই সময়ে টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে সশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে পাশাপাশি গ্রেপ্তার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে বিজিবি সদস্যদের উপরে গুলি চালায়। সরকারী সম্পদ রক্ষার্থে বিজিবি সদস্যরাও গুলি করলে চোরাকারবারীরা জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়। এরপর টহলদল ঘটনাস্থল থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ৮০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করে। উদ্ধার হওয়ার ইয়াবার দাম দুই কোটি ৪০ লাখ টাকা। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স’’ নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাসের মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে আসছে। কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবির টহলদল ১৪ কোটি ৯৫ লাখ ৬৫ হাজার টাকা দামের মূল্যমানের চার কোটি ৯৮ লাখ ৫৫০ পিস বার্মিজ ইয়াবা এবং ২৫ কোটি টাকা দামের পাঁচ কেজি ক্রিস্টাল মেথসহ (আইস) মোট ৩৯ কোটি ৯৫ লাখ ৬৫ হাজার টাকা মূল্যমানের মাদকদ্রব্য এবং সাতজন আসামি আটক করেছে।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে একই পরিবারের ৫ জন নিহত

অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত প্রক্টর ও সহপাঠী রিমান্ডে

এই বিভাগের সব খবর

শিরোনাম :