বাংলালিংক ওমেনটরের দ্বিতীয় ব্যাচের সমাপনী

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২২, ১৮:৩৮

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস

ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত ছাত্রীদের জন্য বিশেষ প্রশিক্ষণমূলক কর্মসূচি বাংলালিংক ওমেনটরের দ্বিতীয় ব্যাচের সমাপনী অনুষ্ঠান হয়েছে।

অনুষ্ঠানে বিদায়ী ব্যাচের উদ্দেশ্যে বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ, অ্যাক্টিং চিফ টেকনোলজি অফিসার হাসনাত রেজা মাহবুব আলম ও হেড অফ ট্যালেন্ট ম্যানেজমেন্ট আয়েশা সাঈদ বক্তব্য রাখেন। 

২০২০ সালে চালু হওয়া এই কর্মসূচিতে ইঞ্জিনিয়ারিংয়ের তৃতীয় ও চতুর্থ বর্ষের ছাত্রীরা বাংলালিংকে কর্মরত অভিজ্ঞ নারী প্রকৌশলীদের কাছ থেকে প্রশিক্ষণের সুযোগ পেয়ে থাকে। 

২০২১ সালের জুলাই মাসে বাংলালিংক ওমেনটরের আবেদন প্রক্রিয়া শুরু হওয়ার পর দেশের সব প্রান্ত থেকে অংশগ্রহণকারীদের ব্যাপক সাড়া পাওয়া যায়। মোট ১০ জন নির্বাচিত অংশগ্রহণকারীকে এই কর্মসূচিতে পৃথক পৃথকভাবে প্রশিক্ষকদের সাথে প্রতি মাসে বিভিন্ন সেশনে যোগ দেওয়ার সুযোগ দেওয়া হয়। টেলিটম খাতে ব্যবহৃত প্রযুক্তি সম্পর্কে জ্ঞানের পাশাপাশি তাদের কর্পোরেটে ক্যারিয়ার গঠন সম্পর্কে ধারণা দেওয়া হয়।

বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ বলেন, বাংলালিংক ওমেনটরের দ্বিতীয় সেশন সফলভাবে শেষ করতে পেরে আমরা আনন্দিত। সব অংশগ্রহণকারী যেভাবে আমাদের অভিজ্ঞ মেনটরদের কাছ থেকে শেখার আগ্রহ দেখিয়েছে এবং এই উদ্যোগকে প্রত্যাশা অনুযায়ী সফল করতে ভূমিকা রেখেছে, তা সত্যিই আশাব্যঞ্জক। আমি আশাবাদী যে, তারা এই অভিজ্ঞতাকে কাজ লাগিয়ে সঠিকভাবে তাদের ক্যারিয়ার শুরু করবে যা বাংলালিংক ওমেনটরের পরবর্তী ব্যাচগুলোর জন্য অনুসরণীয় হয়ে থাকবে।
    
বাংলালিংকের অ্যাক্টিং চিফ টেকনোলজি অফিসার হাসনাত রেজা মাহবুব আলম বলেন, এই প্রোগ্রামটি চালু করার পিছনে আমাদের মূল উদ্দেশ্য হলো ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রীদের ভবিষ্যতে কর্পোরেট ক্যারিয়ার গড়তে অনুপ্রাণিত করা। আমাদের অভিজ্ঞ নারী কর্মকর্তাদের দেওয়া উপদেশ এবং নির্দেশনা উল্লেখযোগ্যভাবে তাদের দক্ষতা বৃদ্ধি করতে পারে। এই প্রোগ্রাম থেকে অর্জিত প্রযুক্তিগত ও পেশাগত জ্ঞান নিয়ে তারা আরও আত্মবিশ্বাসের সাথে তাদের পেশাগত জীবন শুরু করতে পারবে।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এজেড)