জয়া আহসান আসবেন তো?

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২২, ১৯:৫৬

বাকি আর কয়েক ঘণ্টা। রাত পোহালেই চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোট। সেখানে লড়ছেন দুটি শক্তিশালী প্যানেল। একটি ইলিয়াস কাঞ্চন ও নিপুণদের, অন্যটি মিশা সওদাগর ও জায়েদ খানদের। দুই প্যানেলেই প্রার্থী একঝাঁক তারকা। এ নিয়ে গত এক মাস ধরে এফডিসিজুড়ে উত্তেজনা তুঙ্গে।

শিল্পী সমিতির ১৭তম এই নির্বাচন নিয়ে প্রার্থীরা যেমন উৎসাহী, তেমনি ভোটাররাও। উৎসাহ আছে প্রার্থীদের সমর্থকদের মধ্যেও। কিন্তু এমন কয়েকজন তারকা আছেন, যারা এবারের নির্বাচনে ভোটার কিন্তু নির্বাচনকে ঘিরে তাদের মধ্যে নেই তেমন কোনো উৎসাহ-উদ্দীপনা। কোনো প্যানেলের সমর্থনেও নেই তারা।

তাদেরই একজন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। গত এক দশক ধরে এই নায়িকা এপার-ওপার দুই বাংলার ইন্ডাস্ট্রিতেই সমানে কাজ করছেন। তাই কখন তিনি দেশে থাকেন আর কখন ভারতে, বোঝা দায়। শিল্পী সমিতির নির্বাচনের ঠিক আগ মুহূর্তে সেই জিজ্ঞাসাই জয়া-ভক্তদের মনে। তিনি দেশে আছেন তো? ভোট দিতে যাবেন তো?

খোঁজ নিয়ে জানা গেছে, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোটার তালিকায় জয়া আহসানের নাম রয়েছে। কিন্তু শুক্রবার তিনি ভোট দিতে এফডিসিতে যাবেন কি না সেটাই প্রশ্ন। এ বিষয়ে জানতে নায়িকার সঙ্গে যোগাযোগ করা হলেও সংযোগ মেলেনি। তাই তিনি দেশে আছেন না কলকাতায় তাও জানা যায়নি।

তবে কথা হয়েছে জয়া-ঘনিষ্ঠ জাফর আল মামুন নামে এক চলচ্চিত্র পরিচালকের সঙ্গে। তিনি জানান, ‘জয়া আহসান শিল্পী সমিতির ভোটার। তিনি বাংলাদেশে আছেন। তবে শুক্রবার ভোট দিতে এফডিসিতে যাবেন কি না, সেটা বলতে পারছি না। এটা কেবল উনিই (জয়া) জানেন।’

তবে জয়া ভোট দিতে যাবেন কি না, তা অজানা থাকলেও ঢালিউডে এমন আরও দুজন শীর্ষ তারকা আছেন, যারা সমিতির ভোটার কিন্তু ভোট দিতে এফডিসিতে আসবেন না। তারা হলেন চিত্রনায়ক শাকিব খান ও একসময়ের তুমুল জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূর।

এর মধ্যে শাকিব খান গত ডিসেম্বরের শুরু থেকে রয়েছেন যুক্তরাষ্ট্রে। তিনি সেখানকার দাগরিকত্ব চেয়ে আবেদন করেছেন। শর্ত মতো অন্তত ছয় মাস তাকে সেখানে থাকতে হবে। তাই তিনি দেশে আসেননি ভোট দিতে। অন্যদিকে, শাবনূর দীর্ঘদিন ধরে অস্ট্রেলিয়াপ্রবাসী। ভোট উপলক্ষে তিনিও আসেননি দেশে।

এবারের নির্বাচনে মোট ভোটার ৪২৮ জন। দুই প্যানেল ও স্বতন্ত্র মিলে প্রার্থী হয়েছেন ৪৪ জন। এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে আছেন অভিনেতা পীরজাদা হারুন। এছাড়া আপিল বিভাগের দায়িত্ব পালন করবেন খ্যাতিমান পরিচালক সোহানুর রহমান সোহান।

ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :