সোমবার থেকে শুরু বিপিএলের চট্টগ্রামপর্ব

ক্রীড়া প্রতিবেদক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২২, ২০:৪৬

করোনাভাইরাসের কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগের(বিপিএল) খেলা গত বছর আয়োজন করা সম্ভব না হলেও নানা প্রতিবন্ধকতা উপেক্ষা করে শুরু হয়েছে অষ্টম আসর। ইতিমধ্যেই শেষ হয়েছে ঢাকার প্রথমপর্বের খেলা। আর চট্টগ্রামপর্বের খেলা শুরু হচ্ছে আগামীকাল(শুক্রবার)।

চট্টগ্রাম পর্বেও প্রতিদিন যথারিতি দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামীকাল ব্যতীত দিনের প্রথম ম্যাচ শুরু হবে বেলা ১২.৩০টায় এবং দ্বিতীয় ম্যাচ শুরু হবে বিকেল ৫.৩০টায়। আর আগামীকালের প্রথম ম্যাচ ১টা ৩০ মিনিটে এবং দ্বিতীয় ম্যাচ শুরু হবে ৬টা ৩০ মিনিটে।

দিনের প্রথম ম্যাচে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার মুখোমুখি হবে খুলনা টাইগার্সের। আর দ্বিতীয় ম্যাচে মিনিস্টার গ্রুপ ঢাকার মোকাবেলা করবে সিলেট সানরাইজার্স।

এই মুহূর্তে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুই ম্যাচ থেকে চার পয়েন্ট সংগ্রহ করেছে দলটি। আসরে এখনো পর্যন্ত তারাই একমাত্র অপরাজিত দল। চট্টগ্রামেরও চার পয়েন্ট রয়েছে। তবে তারা খেলেছে তিন ম্যাচ।

আর দুই পয়েন্ট করে সংগ্রহ করেছে যথাক্রমে ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স ও সিলেট সানরাইজার্স। এদের মধ্যে বরিশাল তিন ম্যাচে খেললেও খুলনা এবং সিলেট খেলেছে দুটি করে ম্যাচ। আসরে ইতোমধ্যে সর্বাধিক চার ম্যাচে খেলা মিনিস্টার গ্রুপ ঢাকা এখনো তালিকার তলানিতেই পড়ে আছে। চার ম্যাচ থেকে মাত্র দুই পয়েন্ট লাভ করেছে ঢাকা।

দলের দুর্বল ফর্ম সত্বেও ঢাকার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ এ পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ ১৪৭ রান করেছে। তবে কোন সেঞ্চুরি বা হাফ সেঞ্চুরির দেখা এখনও পাননি তিনি। অবশ্য বিপিএল এবারের আসরে কোন ব্যটসম্যান এখনো ইনিংসে ব্যক্তিগত ৬১ রানের বেশি করতে পারেনি।

উল্লেখ্য, এখন পর্যন্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগের(বিপিএল) মোট সাতটি আসর অনুষ্ঠিত হয়েছে। সর্বোচ্চ তিনবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ঢাকা। এই ফ্রাঞ্চাইজিটি ঢাকা গ্ল্যাডিয়েটর্স নামে দুইবার এবং ঢাকা ডায়নামাইটস নামে একবার শিরোপা জিতেছে। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ দুইবার চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর একবার করে শিরোপার স্বাদ পেয়েছে রংপুর রাইডার্স ও রাজশাহী রয়্যালস। অবাক করা বিষয় হলো বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন রাজশাহী রয়্যালস এবারের বিপিএলে অংশ নিচ্ছে না।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :