বিএসএমএমইউয়ে পিআইসিইউ স্থাপন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২২, ২২:১৮

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বর্তমান প্রশাসন শিশুদের জরুরি চিকিৎসাসেবা নিশ্চিত করতে নানা উদ্যোগ নিয়েছে। এসবের মধ্যে রয়েছে পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট (পিআইসিইউ) স্থাপন, কোভিড ১৯ আক্রান্ত রোগীদের জরুরি সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে প্রয়োজনীয় সংখ্যক কার্ডিয়াক মনিটর, ভেন্টিলেটর, হেমোডায়ালাইসিস মেশিন নিশ্চিত করা।

বৃহস্পতিবার বিএসএমএমইউর অর্থ কমিটির এক গুরুত্বপূর্ণ সভায় এসব বিষয় বাস্তবায়ন করার প্রস্তাব করা হয়েছে। সভায় উপস্থিত ছিলেন বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ। সভায় সভাপতিত্ব করেন বিএসএমএমইউর কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান।

সভায় রোগীদের চিকিৎসাসেবার সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে রিপ্রোডাকটিভ এন্ডোক্রাইনোলজি এন্ড ইনফারটিলিটি বিভাগ, এ্যানেসথেশিয়া বিভাগ (আইসিইউ), শিশু নেফ্রোলজি বিভাগ, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগ, কার্ডিয়াক সার্জারি বিভাগ, রেডিওলজি এন্ড ইমেজিং বিভাগ, মাইক্রোবায়োলজি বিভাগ, নিউরোলজি বিভাগ, এনাটমি বিভাগ ইত্যাদি বিভাগের আধুনিকায়ন ও প্রয়োজনীয় যন্ত্রপাতির নিশ্চিতকরণের বিভিন্ন প্রস্তাব করা হয়েছে।

এছাড়াও করোনাকালীন বাজার দরের কথা বিবেচনা করে দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীদের জন্য তাদের বেতনের হার বৃদ্ধি, বহির্বিভাগ ১ ও ২ এর ঊর্ধ্বমুখী সম্প্রসারণেরর কাজ বাস্তবায়নে প্রয়োজনীয় সহায়তা দেওয়ার প্রস্তাব করা হয়েছে।

সভায় বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) এ কে এম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) ছয়েফ উদ্দিন আহমদ, ডিন মোহাম্মদ আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার এ বিএম আব্দুল হান্নান, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলাল, পরিচালক (অর্থ ও হিসাব) মো. আবদুস সোবহান উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৭ জানুয়ারি/এএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :